রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১০:৪৮ পূর্বাহ্ন

পাবনায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

পাবনা প্রতিনিধি : পাবনায় বিনম্র শ্রদ্ধায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, নানা শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, জেলা পরিষদের সামনে বঙ্গুবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্কুল কলেজে শোক দিবসে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সকলের অংশগ্রহনে এক বিরাট শোক র‌্যালী বের হয়ে শহরের স্বাধীনতা চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

এ সময় পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

Displaying Pabna  DC Office Photo (2).jpg

দিবসটির কর্মসূচী হিসেবে আরো ছিলো বঙ্গবন্ধু’র জীবনী ও কর্মের উপর আলোকচিত্র প্রদর্শনী, সকল শিক্ষা প্রতিষ্ঠানে হামদ, নাত প্রতিযোগিতা, দোয়া ও আলোচনা সভা, দু:স্থ এতিমদের মাঝে উন্নত খাবার পরিবেশন এবং বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এ অনুষ্ঠানে জেলা প্রশাসক কবীর মাহমুদ’র সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি প্রফেসর ড. আনোয়ারুল হক, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্রী চন্দন কুমার চক্রবর্তী, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম আজাদ বাবু প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জুরী খান সৌমি ও স্বাধীন মজুমদার।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দরা। সব শেষে যুব উন্নয়নে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে ঋণ বিতরণ করা হয়।

এদিকে জেলা ছাত্রলীগ শহরের প্রধান সড়কে শোক র‌্যালী বের করে। পাবিপ্রবি ক্যাম্পাসেও বের করা হয় শোক র‌্যালি। বিভিন্ন প্রতিষ্ঠানে আয়োজন করা হয় দিবস উপলক্ষে আলোচনা সভা, হামদ নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন উপাচার্যের দায়িত্বে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ ও অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, শিক্ষক সমিতির সভাপতি ড. ওমর ফারুক, সাবেক সভাপতি আওয়াল কবির জয়, রিজেন্ট বোর্ডের সদস্য ড. আব্দুল আলিম, প্রক্টর প্রীতম কুমার দাস, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ হাবিবুল্লাহ, ছাত্র উপদেষ্টা মাহমুদুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা। শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

এদিকে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ, শহীদ বুলবুল কলেজ, মহিলা কলেজ, পাবনা কলেজ, টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদসহ নানা প্রতিষ্ঠান দিবসটি উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৩
    সূর্যোদয়ভোর ০৫:৩৫
    যোহরদুপুর ১২:০২
    আছরবিকাল ১৬:৩৭
    মাগরিবসন্ধ্যা ১৮:৩০
    এশা রাত ২০:০০
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!