রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ১২:৫১ পূর্বাহ্ন

পাবনায় শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আশ্রমে দর্শনার্থীদের ঢল

পাবনা প্রতিনিধি : পাবনার হেমায়েতপুর সৎসঙ্গ আশ্রমে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের শুভ ১৩১ তম আবির্ভাব-বর্ষ-স্মরণ মহোৎসবের দ্বিতীয় দিন বৃহস্পতিবার ঊষাকীর্তন, মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, সদগ্রন্থাদিপাঠ, শ্রীমন্দিরে ঠাকুরের জন্মলগ্ন ঘোষনা ও বিশেষ সমবেত প্রার্থনার মধ্যদিয়ে শুরু হয়েছে।

সকাল ন’টায় জাতীয় সংগীত ও মাতৃবন্দনা সহযোগে জাতীয় পতাকা ও সৎসঙ্গ পতাকা উত্তোলন করা হয়।

সৎসঙ্গ আশ্রম থেকে দ্বিতীয় সকালে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা।

সাংস্কৃতি ব্যক্তিত্ব ইতিরাণী বিশ্বাস এই শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। শোভাযাত্রাটি আশ্রম থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ শেষে উৎসব প্রাঙ্গনে গিয়ে শেষ করা হয়।

বিকেলে ছিল মাতৃ সম্মেলনসহ নানা কর্মসূচী।

সন্ধ্যা সাতটায় আয়োজন ছিল ধর্মীয় আলোচনা সভার। সৎসঙ্গ আশ্রমের সহসভাপতি ড. শ্রীরবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৎসঙ্গ আশ্রমের ভারপ্রাপ্ত সম্পাদক তাপস কুমার রায়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিনয়জ্যোতি কুন্ডু।

আলোচনায় অংশ নেন নারায়ন সৎসঙ্গর সভাপতি সমীর কর, রঞ্জন কুমার সাহা, ভারতীয় আলোচকদের মধ্যে অংশ নেন প্রতিশ নন্দন বন্দ্যোপাধ্যায়, জগদীশ দেবনাথ, প্রলয় কুমার মজুমদার।

অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন ড. নরেশ মধু ও তাপন চন্দ্র বর্মণ।

এই মহোৎসবের দ্বিতীয় দিনে ছিল দেশবিদেশ থেকে আগত ভক্ত ও দর্শণার্থীদের মিলনমেলা। আশ্রম স্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে ভক্ত দর্শণার্থীদের উপস্থিতিতে।

পসরা সাজানো হয়েছে অসংখ্য দোকানপাটের। শেষে রাত দশটায় ছিল বাউল সঙ্গীত এবং রাত এগারোটায় ছিল লোকরঞ্জন অনুষ্ঠান।

শুক্রবার নানা আয়োজনের পাশাপাশি লোকরঞ্জন কবি আসর, ভক্তি গান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে তিনদিনের বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে শেষ হবে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১২
    সূর্যোদয়ভোর ০৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২২
    এশা রাত ১৯:৫২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!