রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৬:৩১ পূর্বাহ্ন

পাবনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে অবস্থান কর্মসূচি

পাবনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে অবস্থান কর্মসূচী

পাবনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে অবস্থান কর্মসূচী

পাবনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে অবস্থান কর্মসূচী

শহর প্রতিনিধি : আবহমানকালের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার দাবিতে পাবনায় সব ধর্মের নেতৃস্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে ব্যতিক্রমী অবস্থান কর্মসূচি পালন করেছে পাবনা সাংস্কৃতিক পরিষদ।

‘যে যার ধর্ম পালন করি, সবাই মিলে দেশটা গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে আজ মঙ্গলবার (০৭ নভেম্বর) সকালে পাবনা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এই অবস্থান কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে অংশগ্রহণ ও একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন পাবনার জেলা প্রশাসক রেখা রাণী বালো, পুলিশ সুপার জিহাদুল কবির,  র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাশ, পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, ডেপুটি সিভিল সার্জন ডা. কে এম এ জাফর, সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি মাহবুব উল আলম মুকুল, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি চন্দন কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক বিনয় জ্যোতি কুণ্ডু, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাদল কুমার ঘোষ, পাবনা প্রেস ক্লাবের সাবেক সম্পাদক এ বি এম ফজলুর রহমান, পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক, পাবনা জেলা রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক ও পাবনা চেম্বারের পরিচালক সাজ্জাদ হোসেন বাচ্চু, পাবনা সাংস্কৃতিক পরিষদের সহসভাপতি মাজহারুল ইসলাম, জুলফিকার কবিরাজ, সাধারণ সম্পাদক লতিফ জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক ভাস্কর চৌধুরী, সদস্য মোখলেছ মুকুল, অধ্যাপক নিহার আফরোজ জলি প্রমুখ।

এ ছাড়া সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এই কর্মসূচিতে অংশ নেন।

ঘণ্টাব্যাপী এই অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন পাবনা সাংস্কৃতিক পরিষদের সভাপতি সাংবাদিক আখতারুজ্জামান আখতার।

বক্তারা বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে ঐতিহ্য রয়েছে তা বিভিন্ন সময়ে নষ্ট করার অপচেষ্টা চালিয়েছে কিছু দুর্বৃত্ত। কিন্তু তারা সফল হয়নি। তাই সব অপচেষ্টা প্রতিহত করে দেশের মানুষই সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য ধরে রেখেছে। আগামীতে যাতে কেউ এই সম্প্রীতি নষ্ট করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান বক্তারা।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:০৬
    সূর্যোদয়ভোর ০৬:২৮
    যোহরদুপুর ১১:৫০
    আছরবিকাল ১৫:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!