বুধবার, ২২ জানুয়ারী ২০২০, ০৮:৩৫ অপরাহ্ন

পাবনায় ৩টি অবৈধ ইটভাটা উচ্ছেদ- দু’টিকে জরিমানা

বার্তা সংস্থা পিপ, পাবনা : মঙ্গলবার (১০ ডিসেম্বর) পাবনার ঈশ্বরদীতে অভিযান চালিয়ে ৩টি অবৈধ ইটভাটা উচ্ছেদ করেছে পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসন।

এ সময় সাড়ে চার লক্ষ টাকাও জরিমানা আদায় করা হয়।

পরিবেশ দফতরের সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, মঙ্গলবার পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপনের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও পুলিশের সমন্বয়ে একটি দল ঈশ্বরদী উপজেলার কামালপুর ও বাবুলচারা এলাকায় অবস্থিত মেসার্স ফাইভ ষ্টার ব্রিকস, মেসার্স ডাক্তার ব্রিকস, মেসার্স এম এম বি ব্রিকস, মেসার্স বস ব্রিকস ইটভাটায় অভিযান পরিচালনা করে।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ৪,৬ ও ৮ ধারা লংঘনের দায়ে ইটভাটাগুলিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।
মেসার্স ফাইভ ষ্টার ব্রিকস (মালিকঃ) কে ২ লক্ষ ৫০ হাজার টাকা ও মেসার্স ডাক্তার ব্রিকসকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং উক্ত জরিমানা তাৎক্ষণিক আদায় করা হয়।

এ ছাড়া সব কিছু অবৈধ হওয়ায় মেসার্স ফাইভ ষ্টার ব্রিকস, মেসার্স এম এম বি ব্রিকস ও মেসার্স বস ব্রিকস ইটভাটাকে এস্কাভেটর দিয়ে ভেঙে গুড়িয়ে দেয়া হয়। ইটভাটাগুলি পরিবেশ অধিদপ্তর হতে পরিবেশগত ছাড়পত্র, জেলা প্রশাসন হতে ইট পোড়ানো লাইসেন্স ব্যতীত পরিচালনা করা হচ্ছিল।

ইটভাটার চারিদিকে ব্যক্তিগত ফলের বাগান রয়েছে।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী ইটভাটার অবস্থান গ্রহণযোগ্য নয়।

পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন আরও জানান, অবৈধ ইটভাটা বন্ধে জেলা প্রশাসন, পাবনা, পরিবেশ অধিদপ্তর ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

পাবনা জেলার জেলা প্রশাসক, কবীর মাহমুদ মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২১
    সূর্যোদয়ভোর ০৬:৪২
    যোহরদুপুর ১২:১০
    আছরবিকাল ১৬:০২
    মাগরিবসন্ধ্যা ১৭:৩৮
    এশা রাত ১৯:০৮
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!