বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১১:৪২ অপরাহ্ন

পাবনা এডওয়ার্ড কলেজের লাহিড়ী হলে সরস্বতী পূজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : বর্ণিল সাজে পাবনার ঐতিহ্যবাহী সরকারী এডওয়ার্ড কলেজের গোপাল চন্দ্র লাহিড়ী হলের শিক্ষার্থীরা বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতীর পূজা পালন করেছে।

হলের মাঠে উৎসবমুখর পরিবেশে এবং ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে উদযাপিত হয়েছে সরস্বতী পূজা। এতে অগণিত মানুষের পদচারণায় মুখরিত হয় গোপাল চন্দ্র লাহিড়ী হল।

সকালে বাণী অর্চনার মধ্যদিয়ে শুরু হয় পূজার আনুষ্ঠানিকতা। হিন্দু সম্প্রদায়ের অন্যতম এই ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করছেন অগণিত ভক্ত এবং শিক্ষার্থী। এরপর প্রসাদ বিতরণ করা হয়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, পূজাকে কেন্দ্র করে বর্ণিল আলোক সাজে সজ্জিত হয়েছে লাহিড়ী হল।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান- পূজা উপলক্ষে লাহিড়ী হল এবং কলেজের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দিনে ও রাতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সরকারী এডওয়ার্ড কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. এ কে এম শওকত আলী খান জানান- দিনব্যাপী নানা কর্মসূচি ছাড়াও সন্ধ্যায় আরতি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পূজা উদযাপন পরিষদ-২০১৯ এর আহ্বায়ক রসায়ন বিভাগের অধ্যাপক প্রফেসর নীল কমল পাল পূজার সার্বিক অবস্থা সম্পর্কে বলেন, এবারের আয়োজন অন্য যে কোন বারের তুলনায় বড় পরিসরে হচ্ছে।

এসময় পাবনা জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক তাজুল ইসলাম ও সরকারী এডওয়ার্ড কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সোহেল হোসেন এর উপস্থিতিতে লাহিড়ী হল ছাত্রলীগের সভাপতি জীবন সরকার বলেন, অন্যান্য বারের তুলনায় এবার পূজার জন্য কলেজ থেকে বেশি বরাদ্দ দিয়েছে। তাই আশা করছি, এবার অনেক বড় ও সুন্দর পরিবেশে সরস্বতী পূজা উদযাপিত হবে।

লাহিড়ী হল ছাত্রলীগের সাধারন সম্পাদক তন্ময় বিশ্বাস জানান, বরাবরের মতো এবারও আমাদের হল থেকে সবচেয়ে বড় আয়োজনে বিদ্যার দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হচ্ছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৬
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৩১
    এশা রাত ১৯:০১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!