শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ০৭:৪১ পূর্বাহ্ন

পাবিপ্রবিতে দ্বিতীয়দিনের মতো বিক্ষোভ- ডিনকে অবাঞ্ছিত ঘোষণা

পাবনা প্রতিনিধি : ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগককে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ট্রিপল-ই) বিভাগের রুপান্তরের অপচেষ্টার প্রতিবাদে দ্বিতীয়দিনের মতো আন্দোলন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রিপল ই বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (২০ অক্টোবর) দুপুরে চোখে কালো কাপড় বেঁধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে ট্রিপল ই বিভাগের শিক্ষার্থীরা। এ সময় তারা ইটিই বিভাগকে ট্রিপল ই বিভাগে না নিতে বিভিন্ন শ্লোগান দেন। পরে প্রকৌশল অনুষদের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা।

এ সময় চতুর্থ বর্ষের দেলোয়ার হোসেন, আলামিন খান, তৃতীয় বর্ষের জান্নাতুল মাওয়া মীম, আহমেদ মুসা সহ অন্যান্য শিক্ষার্থীরা অভিযোগ করেন, ইটিই বিভাগের শিক্ষার্থীরা মিথ্যাচার করে ট্রিপল ই বিভাগ পেতে চায়।

তারা বিসিএস পরীক্ষায় কোড না থাকা সহ যেসব অভিযোগ বা দাবি তুলছেন তা অযৌক্তিক। একটি কুচক্রী মহল নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ইটিই বিভাগকে ট্রিপল ই তে রুপান্তরের অপচেষ্টা করছেন। যা কোনোভাবেই মানবেন না ট্রিপল ই বিভাগের শিক্ষার্থীরা।

এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসন ট্রিপল ই বিভাগের শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে কোনো ব্যবস্থা না নেয়ায় প্রকৌশল অনুষদের ডীন ড. শেখ রাসেল আল আহম্মেদকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন শিক্ষার্থীরা।

সেইসাথে তাদের দাবি মানা না পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

তবে অভিযোগ অস্বীকার করে প্রকৌশল অনুষদের ডীন ড. শেখ রাসেল আল আহম্মেদ জানান, এখানে শিক্ষকদের কোনো স্বার্থ নেই। ইটিই বিভাগের শিক্ষার্থীদের যে দাবি, সেটা নিয়ে তাদের সাথে শুধু কথা বলেছে শিক্ষকবৃন্দ।

কিন্তু ট্রিপল ই বিভাগের শিক্ষার্থীরা বিষয়টিকে ভুল বুঝে শিক্ষকদের নামে যে ভাষায় শ্লোগান দিচ্ছে তা কষ্টদায়ক। শিক্ষার্থীদের এমন আচরণেরও নিন্দা জানান তিনি।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫৭
    সূর্যোদয়ভোর ০৬:১৮
    যোহরদুপুর ১১:৪৫
    আছরবিকাল ১৫:৩৫
    মাগরিবসন্ধ্যা ১৭:১১
    এশা রাত ১৮:৪১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!