রবিবার, ১৬ জুন ২০১৯, ১১:৩৬ পূর্বাহ্ন

প্রতিটি উৎসবই গরিব-দুঃখীদের নিয়ে পালন করার চেষ্টা করি: পরী

বাসন্তি শাড়ি, খোঁপায় ফুল- চিরায়ত বাঙালি সাজে বৈশাখী উৎসবে মেতে ওঠেন সবাই।  সার্বজনীন এই উৎসবের ভিড়ে মিশে যান তারকারাও। খুঁজে ফেরেন শৈশব-কৈশোরের আনন্দ। বৈশাখ পালন নিয়ে কথা বলেছেন চিত্রনায়িকা পরীমনি। 

বাঙালি হিসেবে আর দশটা মানুষের মতো আমিও বৈশাখটাকে ঠিক তেমনভাবেই উপভোগ করি। বিশেষ করে পহেলা বৈশাখ দিনটাকে। এই একটা দিনই তো আমরা সবাই মিলে একই রঙে, একই আমেজে কাটাতে পারি। সাধারণত পহেলা বৈশাখে লাল-সাদা রঙের পোশাক পরি। এই দিনের অনেক আগ থেকে আমাকে দুলিয়ে যায় উৎসবের আমেজ।

বৈশাখ উপলক্ষে সবার জন্য কেনাকাটা করি। সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি। এই দিনে আমি যেন এক অন্য আমি! তাই এখন প্রতি বছর প্রতীক্ষায় থাকি এই দিনের জন্য। স্কুলে যখন পড়তাম তখন বড় পরিসরে বৈশাখ নিয়ে এত আয়োজন দেখতাম না। শুধু স্কুলে অনুষ্ঠান হতো ও বাসার আশপাশে কয়েক জায়গায় মেলা হতো। এখন পহেলা বৈশাখ বিশাল একটি উৎসব। বৈশাখে সবসময়ই মনে এক ধরনের ফুর্তি কাজ করে। মনের এক কোণে যেন খেলা করে রঙধনুর সাত রঙ।

বৈশাখী সাজে পরীমনি

সিনেমায় কাজ করার আগে সব উৎসবই বেশ আয়োজন করে পালন করা হতো। কিন্তু অভিনয় ব্যস্ততা বেড়ে যাওয়ায় আগের মতো আর উৎসবগুলো পালন করা হয় না। অনেক সময় নতুন বছর শুটিং স্পটেই পালন করতে হয়েছে। এবারের বৈশাখ অন্যভাবে পালন করব। এবার সঙ্গে থাকবে জীবনসঙ্গী। তাই উৎসবের আনন্দ হবে দ্বিগুণ। 

শুধু জন্মসূত্রেই নয়, আমি মনেপ্রাণে বাঙালি। বাঙালিয়ানা নিজের ভেতরে ধারণ করি। অনেকেই বলে থাকেন পান্তা-ইলিশ না খেলে নাকি বৈশাখ উদযাপন হয় না। আমি এটা মানতে নারাজ। বাঙালিয়ানা আমাদের ধারণ করার বিষয়। এই বৈশাখে গরিব অসহায়কে উৎসব পালনে সহায়তা করব। অন্যের সুখের মাঝেই সুখ খুঁজে নেব। শুধু বৈশাখেই নয়, প্রতিটি উৎসবেই আমি গরিব-দুঃখীদের নিয়ে পালন করার চেষ্টা করি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪১
    সূর্যোদয়ভোর ০৫:১১
    যোহরদুপুর ১১:৫৯
    আছরবিকাল ১৬:৩৯
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৭
    এশা রাত ২০:১৭
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!