মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ১০:০৭ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর একান্ত সচিব হলেন পাবনার কৃতি সন্তান মোহাম্মদ সালাহ উদ্দিন

বার্তাকক্ষ : প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ সালাহ উদ্দিনকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (০৮ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী মোহাম্মদ সালাহ উদ্দিনকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ হিসেবে নিয়োগ দেওয়া হলো।

প্রধানমন্ত্রী যতদিন প্রধানমন্ত্রীর পদ অলংকৃত করেন অথবা মোহাম্মদ সালাহ উদ্দিনকে তার একান্ত সচিব-১ পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, স্বাধীনতা-উত্তর পাবনা থেকে প্রশাসন ক্যাডারের মোহাম্মদ সালাহ উদ্দিনই একমাত্র ব্যক্তি যিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ হিসেবে নিয়োগ পেলেন।

এর পূর্বে মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদ এর একান্ত সচিব ছিলেন ড. ফারুক আজিজ খান।

১৩তম বিসিএস (প্রশাসন) পরীক্ষায় উত্তীর্ণ হওয়া মোহাম্মদ সালাউদ্দিন কর্মজীবনে বিভিন্ন জেলা, উপজেলা এবং সচিবালয়ে অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

তিনি পঞ্চগড় ও ঢাকা জেলার জেলা প্রশাসক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি কর্মজীবনের সর্বত্র রেখেছেন সততার স্বাক্ষর।

মোহাম্মদ সালাহ উদ্দিন পাবনা জেলার বেড়া পৌরসভার কাগমাইর সম্ভপুর এলাকার মৃত আবদুস সামাদ এর কৃতি সন্তান।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২০
    সূর্যোদয়ভোর ০৬:৪১
    যোহরদুপুর ১২:১১
    আছরবিকাল ১৬:০৬
    মাগরিবসন্ধ্যা ১৭:৪২
    এশা রাত ১৯:১২
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!