সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০৩:১৩ পূর্বাহ্ন

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ফেব্রুয়ারিতে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৮’ নেওয়ার আয়োজন করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তিন পার্বত্য জেলা বাদে ৬১টি জেলায় এ নিয়োগ পরীক্ষা হবে।

এতে অংশ নিতে ১৩ হাজার পদের বিপরীতে আবেদন জমা পড়েছে ২৪ লাখের বেশি। এই পরীক্ষা আগামী ফেব্রুয়ারি মাসে শুরু হতে পারে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সারাদেশ থেকে ১৩ হাজার ১০০টি পদে সহকারী শিক্ষক নিয়োগের জন্য আবেদন চাওয়া হয়েছিল। এতে আবেদন জমা পড়েছে ২৪ লাখের বেশি। এত বিপুল পরিমাণ আবেদন জমা পড়ার কারণে নিয়োগ পরীক্ষা নিতে তাদের অনেক ভাবতে হচ্ছে।

সোহেল আহমেদ বলেন, পরীক্ষার আয়োজনের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। তারা ফেব্রুয়ারিতে পরীক্ষা নিতে মন্ত্রণালয়ে আবেদন করেছেন। বিপুল সংখ্যক আবেদনকারীর পরীক্ষা এক দিনে নেওয়া সম্ভব নয়। তাই ফেব্রুয়ারি মাসের প্রতি শুক্রবার এ পরীক্ষা নিতে মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়েছে। মন্ত্রণালয় থেকে সংকেত পেলে পরীক্ষা শুরু করা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, প্রাথমিকের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর গত বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন জমা পড়ে। নিয়োগ পরীক্ষার প্রশ্ন করা হবে ডিজিটাল পদ্ধতিতে। লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৪০
    সূর্যোদয়ভোর ০৫:৫৮
    যোহরদুপুর ১২:০৫
    আছরবিকাল ১৬:২৯
    মাগরিবসন্ধ্যা ১৮:১১
    এশা রাত ১৯:৪১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!