শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১০:৩৮ পূর্বাহ্ন

ফোল্ডেবল আইপ্যাড আনছে অ্যাপল

সদ্য বার্সেলোনায় অনুষ্ঠিত প্রযুক্তিপণ্যের সবচেয়ে বড় প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বিশ্বের বিভিন্ন প্রযুক্তি পণ্য নির্মাতা কোম্পানিরা অংশগ্রহণ করেছে। প্রায় সবগুলো কোম্পানিই তাদের নতুন নতুন প্রযুক্তি পণ্য নিয়ে হাজির হয়েছে এ প্রদর্শনিতে। এতে অন্যান্য কোম্পানিগুলোর মতে অ্যাপলও অংশগ্রহণ করে। এবারের প্রদর্শনীতে হুয়াওয়ে ও স্যামসাং ফোল্ডেবল ফোন উন্মোচন করেছে।

এছাড়া শীর্ষস্থানীয় বাকি ডিভাইস নির্মাতারা ফোল্ডেবল ফোনের ঘোষণা দিয়েছে। একমাত্র প্রযুক্তিপ্রতিষ্ঠান অ্যাপলের পক্ষ থেকে ফোল্ডেবল ডিভাইস বিষয়ে কোনো সাড়া পাওয়া যায়নি। তবে অনলাইনে প্রকাশিত এক ছবিতে ফোল্ডেবল আইপ্যাডের ডিজাইন সামনে এসেছে। গুঞ্জন উঠেছে, স্মার্টফোনের পাশাপাশি ভাঁজ করা আইপ্যাড নিয়েও কাজ শুরু করেছে অ্যাপল।

অ্যাপল আই প্যাডের ছবিটি সম্প্রতি জার্মানিভিত্তিক একটি ওয়েবসাইটে প্রকাশিত হয়। যেখানে পরবর্তী আইপ্যাড কেমন হবে, তার ষ্পষ্ট আভাস পাওয়া গেছে। ভবিষ্যতে এ ডিভাইস উন্মোচনের পরিকল্পনা রয়েছে অ্যাপলের। মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি এরই মধ্যে ফোল্ডেবল ডিভাইসের পেটেন্ট আবেদন করেছে। অনলাইনে প্রকাশিত ফোল্ডেবল আইপ্যাডের ডিজাইন নিয়ে কোনো মন্তব্য করা হয়নি।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে স্যামসাং তাদের ফোল্ডেবল ফোন ‘গ্যালাক্সি ফোল্ড’ এবং হুয়াওয়ে তাদের ফোল্ডেবল ফোন ‘মেট এক্স’ উন্মোচন করেছে। এ দুই প্রতিষ্ঠানের শীর্ষ প্রতিদ্বন্দ্বী অ্যাপলের পক্ষ থেকে ফোল্ডেবল ডিভাইসের ঘোষণা না আসায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেক গ্রাহক। এমনকি অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক জানিয়েছেন, তিনি শিগগিরই একটি ফোল্ডেবল আইফোন পেতে চান।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে এর আগে প্রকাশিত সংবাদের ভিত্তিতে, বর্তমানে বার্ষিক ২৪ লাখ ইউনিট ফোল্ডেবল ডিসপ্লে তৈরিতে সক্ষম স্যামসাং, যা বাড়িয়ে ১ কোটি ইউনিট করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। ভবিষ্যতে ফোল্ডেবল অ্যাপল পণ্যে ডিসপ্লে সরবরাহের পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। প্রতিষ্ঠানটি কয়েক বছর ধরে আইফোনের অর্গানিক ওএলইডি ডিসপ্লে সরবরাহ করে আসছে। সূত্র: এনডিটিভি


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৬
    সূর্যোদয়ভোর ০৫:৩৭
    যোহরদুপুর ১২:০১
    আছরবিকাল ১৬:৩৫
    মাগরিবসন্ধ্যা ১৮:২৫
    এশা রাত ১৯:৫৫
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!