বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫:১৯ পূর্বাহ্ন

বাংলাদেশি ইসলামপন্থীদের ওয়াশিংটনের আসন্ন সফরে নতুন তথ্য উঠে এসেছে

একটি হিংস্র দক্ষিণ এশিয় ইসলামী দল বাংলাদেশ সরকারের পতন ঘটাতে একটি গোপন চক্রান্তের আশ্রয় নিয়েছে। দলটির উদ্দেশ্য সুপ্রিম কোর্টের সাবেক এক প্রধান বিচারপতির হাতে দেশ নিয়ন্ত্রণের পথ তৈরি করে দেওয়া।

জামায়াত-ই-ইসলামী বাংলাদেশ (জেআইবি) এর সাথে “গোপন মৌখিক চুক্তি” করেছে সাবেক বিচারপতি এস কে সিনহা। আন্তর্জাতিক মিডিয়াতে নিজের প্রচারণা চালানোর জন্যই জামায়াতের সাথে এমন চুক্তি করেন তিনি। চুক্তিতে জামায়াত তাকে আর্থিক সহযোগিতা ও সুরক্ষা দিবে বলে আশ্বাস দেয়। সপ্তাহিক ব্লিটস রিপোর্টে বলা হয়েছে, বাংলাদেশের প্রথম প্রথম হিন্দু বিচারিক পদে অধিষ্ঠিত এস কে সিনহা মানি লন্ডারিং এবং দুর্নীতির অভিযোগের পর দেশ ছেড়ে চলে যান এবং পরে বিদেশ থেকে পদত্যাগপত্র দেন।

এই প্রতিবেদনটি আবারও উঠে এসেছে জেআইবির সহকারী সেক্রেটারি আব্দুর রাজ্জাকের আগামী মাসে ওয়াশিংটন ডিসিতে আসাকে কেন্দ্র করে। ব্লাইটসের মতে, রাজ্জাক সিনহা’র সম্প্রতি প্রকাশিত আত্মজীবনীটি ব্যবহার করার পরিকল্পনা করেছিলেন, যা বাংলাদেশ সরকারের বিরুদ্ধে “গণ বিদ্রোহ” শুরু করতে পারে যা শেষ পর্যন্ত সিংহের প্রত্যাবর্তনের দরজা খুলে দিতে পারে।

“জেআইবির নীতিনির্ধারকরা বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে তাদের ‘ট্রাম্প কার্ড’ হিসাবে বিবেচনা করছেন এবং বাংলাদেশের বর্তমান নীতিতে আমেরিকান নীতিনির্ধারক এবং শীর্ষ বিচারিকদের মূল্যায়ন করার জন্য তাকে ব্যবহার করবেন। যুক্তরাষ্ট্রে জেআইবির সদস্যরা বিচার বিভাগের সাক্ষাৎকারের জন্য বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে এয়ারটাইম কিনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।


বিজয় নিশান উড়ছে ঐ…

© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!