শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৪:২৬ পূর্বাহ্ন

`বাংলাদেশের প্রতিটি নারীই আসলে জয়গুন বিবি’

অপি করিম। অভিনেত্রী। আজ ওয়েব প্ল্যাটফর্ম ‘হইচই’-এর ব্যানারে প্রকাশ পাবে অমিতাভ রেজা পরিচালিত ওয়েব সিরিজ ‘ঢাকা-মেট্রো’। এতে জয়গুন চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ ওয়েব সিরিজ ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে –

প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করলেন। অভিজ্ঞতা কেমন ছিল?

অমিতাভ রেজার সঙ্গে এর আগে বেশ কয়েকটি বিজ্ঞাপনে কাজ করেছি। তখন থেকেই জানি তিনি খুব গুছিয়ে কাজ করেন। ‘ঢাকা মেট্রো’ ওয়েব সিরিজের গল্পটি নিয়ে যখন তার সঙ্গে কথা হয়, তখনই জয়গুন বিবি চরিত্রটি আমার খুব পছন্দ হয়। এ সিরিজের অন্যতম প্রধান চরিত্র ‘জয়গুন বিবি’। এ চরিত্রটির গভীরতা অনেক বেশি। পরিচালক ও ইউনিটের সহোযোগিতায় খুব আরামে এতে কাজ করেছি।

‘জয়গুন বিবি’ চরিত্রকে বিশ্বাসযোগ্য করে তুলতে আলাদা প্রস্তুতি নিয়েছিলেন?

মেধাবী নির্মাতারা চরিত্র আত্মস্থ করতে সাহায্য করেন। আর অমিতাভ রেজা খুব ভালো করেই জানেন, একজন অভিনয়শিল্পী থেকে কীভাবে সেরা কাজ আদায় করতে হয়। তিনি অভিনয়শিল্পীদের বিশ্বাস করেন এবং পূর্ণ স্বাধীনতা দেন।

ব্যক্তি অপির সঙ্গে জয়গুন বিবির চরিত্রগত কোনো মিল আছে?

এই সিরিজে একজন পলাতক খুনি মায়ের চরিত্রে অভিনয় করেছি। যে কি-না গন্তব্যহীনভাবে ছুটছে নিজেকে মুক্ত করতে। যদিও ব্যক্তি অপির সঙ্গে জয়গুন বিবির চরিত্রগত কোনো মিল নেই। কিন্তু আমার বিশ্বাস, বাংলাদেশের প্রতিটি নারী একেকজন জয়গুন বিবি। কারণ আমাদের পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থাতেও অনেক আরোপিত নিয়ম-কানুন নারীরা নীরবে সহ্য করে যায়। কিন্তু প্রতিটি নারী চায় সীমাবদ্ধতা থেকে মুক্ত হতে।

সিরিজটির নাম ‘ঢাকা মেট্রো’ হলেও এর দৃশ্য ধারণ তো ঢাকার বাইরে হয়েছে…

‘ঢাকা মেট্রো’ আসলে একটি গাড়ির নম্বর। এটি একটি জার্নির গল্প। হ্যাঁ, ২০১৭ সালের ডিসেম্বরে দিনাজপুরের আশপাশে এর দৃশ্যধারণ শুরু হয়। সেই সময় সেখানে প্রচুর শৈত্যপ্রবাহ ছিল। এ আবহাওয়ার মধ্যেও আমাদের প্রতিদিন ভোর ৪টায় শুটিং করতে হতো। এরপর ২০১৮ সালের মে মাসে বাকি অংশের কাজ হয়। মজার ব্যাপার হলো, গ্রীষ্ফ্মের গরমে আমি শীতের পোশাক পরে অভিনয় করেছি।

আপনাকে বিশেষ দিবসের নাটক ছাড়া টিভিতে দেখাই যায় না…

পরিবার, ইউনিভার্সিটি, নিজের আর্কিটেকচার ফার্মে সময় দেওয়ার পর যে সময়টুকু পাই, তার বেশিরভাগ কাটে মঞ্চ নাটকের জন্য। ফলে টিভিতে বিশেষ দিবসের কাজ ছাড়া আমার দেখা পাওয়া যায় না।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৪
    সূর্যোদয়ভোর ০৫:৩৪
    যোহরদুপুর ১১:৫৮
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২১
    এশা রাত ১৯:৫১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!