শনিবার, ২৫ মে ২০১৯, ০৩:০৯ অপরাহ্ন

বিএনপির বিভক্তি স্বীকার করলেন বরকত উল্লাহ বুলু, ক্ষুব্ধ রিজভী

শেষ পর্যন্ত বিএনপির ভাঙন, বিভক্তি ও অভ্যন্তরীণ কোন্দলের গুঞ্জনকে সত্য বলে স্বীকার করলেন দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তবে ভাঙন রোধ করে সুদৃঢ় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে পারলে বিএনপি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

শুক্রবার (১০ মে) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সভায় তিনি একথা বলেন। এসময় বরকত উল্লাহ বুলু বলেন, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে বিএনপি ভেঙে যাবে- বিএনপি নেতাদের নিয়ে অনেক কথা-বার্তা শোনা যাচ্ছে। আসলে এসব গুঞ্জনের কারণে দলের নেতাকর্মীরা আন্দোলনে নামছেন না। এক কথায় তারা কোনো সিনিয়র নেতাদের উপর আস্থা রাখতে পারছেন না বলেই দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে এবং দল রাজনীতির কক্ষপথ থেকে ছিটকে পড়ছে বলেও শঙ্কা প্রকাশ করেন তিনি।

তবে হতাশার মাঝেও আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, শত বিভক্তি সত্ত্বেও বিএনপি যদি অন্তত বেগম জিয়ার মুক্তি এবং সরকারবিরোধী আন্দোলনের বিষয়ে ঐক্যবদ্ধ থাকতে পারে তবে আগামীতে দল রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে।

এদিকে বুলুর এমন সাহসী উচ্চারণে বিএনপির অভ্যন্তরে চলছে সমালোচনা ও নানা গুঞ্জন। অনেকেই বুলুর সমালোচনা করে বলছেন, কেবলমাত্র আলোচনায় আসতে কৌশলে বিএনপির ভাঙন বিষয়ে মনগড়া গল্প বলেছেন বুলু। তার মতো নেতারা ভাঙন রোধ না করে বরং ভাঙন ত্বরান্বিত করছেন বলেও গুঞ্জন উঠেছে বিএনপির রাজনীতিতে।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, বুলু যা বলেছেন তা তার ব্যক্তিগত অভিমত। বিএনপি কারো ব্যক্তি অভিমতে পরিচালিত হয় না। বিএনপি আজো বাংলাদেশের শক্তিশালী দল। শক্তিশালী দল হয়েও নেত্রীর মুক্তি আন্দোলন কেউ নামছেন না, এমন প্রশ্নে রিজভী বলেন- আমরা প্রতিনিয়ত আন্দোলনের মধ্যে আছি। আশা করি ঈদের পরেই কঠোর আন্দোলন শুরু হবে। আমি কিন্তু মাঝে মধ্যেই ঝুঁকি সত্ত্বেও মিছিল করছি। সুতরাং দলের বিভক্তি নিয়ে প্রকাশ্য গল্প না করে মিছিল করুন, প্রতিবাদ করুন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪৫
    সূর্যোদয়ভোর ০৫:১৩
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ১৬:৩৫
    মাগরিবসন্ধ্যা ১৮:৩৮
    এশা রাত ২০:০৮

পাবনা এলাকার সেহেরি ও ইফতারের সময়সূচি

© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!