শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০১:১৪ অপরাহ্ন

বিএনপি অফিসের সামনে গাড়িতে আগুন দেয়া সেই যুবক গ্রেফতার

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেয়ার ঘটনায় এক ‍যুবককে গ্রেফতার হয়েছে।পুলিশ বলছে গ্রেফতার যুবকের নাম ওয়াসিম।সে পুলিশের গাড়িতে আগুন দিয়েছিল।

বৃহস্পতিবার ভোরে পল্লবী থানা পুলিশ তাকে গ্রেফতার করে।ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে ১৪ নভেম্বর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এসময় বিএনপি কার্যালয়ের সামনে থাকা পুলিশের দু’টি গাড়ির ওপরে উঠে নেতাকর্মীদের কয়েকজন লাফালাফি করে ভাঙচুর চালায়।

একপর্যায়ে ওয়াসিম নামে ওই যুবক ম্যাচ জ্বালিয়ে গাড়িতে আগুন ধরিয়ে দেয়। ওই দিনের পর থেকেই পুলিশ ওয়াসিমকে খুঁজছিল। তার ছবিসহ সংবাদ প্রকাশ হয় ঢাকার গণমাধ্যমে।

ওইদিন পুলিশের পিকআপ ভ্যানটি জ্বালিয়ে দেয়া ছাড়াও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। একটি ককটেল বিস্ফোরণের শব্দও শোনা যায়। সংঘর্ষে নারীসহ বেশ কয়েকজন আহত হন। এ ছাড়া পাঁচজন অফিসার ও দুজন আনসারসহ মোট ২৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

জ্বালিয়ে দেয়া পুলিশের পিকআপ ভ্যানটির নম্বর ২৩১১। পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গাড়িটি ব্যবহার করতেন।এ ঘটনায় তিনটি মামলা করে পুলিশ।

গাড়ি পোড়ানোর ঘটনায় ৩৪ জন গ্রেফতার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে আরও অন্তত ৩০ জনকে সনাক্ত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!