সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৪:২১ অপরাহ্ন

বিজেপির নির্বাচনী বহরে হামলা বিধায়কসহ নিহত ৫

ভারতের ছত্তিশগড়ে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নির্বাচনী প্রচারের গাড়িবহরে মাওবাদীদের হামলায় দলটির বিধায়ক ভিমা মানদাভিসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে।

এনডিটিভি জানায়, মঙ্গলবার বিকালে ছত্তিশগড়ের দানতেওয়াড়া এলাকায় এ হামলা হয়। লোকসভা নির্বাচনের মাত্র দুই দিন আগে এ হামলার ঘটনা ঘটল। নির্বাচনী প্রচার শেষে ভীমার গাড়িবহর ওই এলাকা দিয়ে ফিরছিল।

ছত্তিশগড়ের বাস্তার জেলায় ভোট আগামীকাল (১১ এপ্রিল)। এই জেলায় মাওবাদীরা অত্যন্ত সক্রিয়। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এনডিটিভি জানায়, রাস্তার পাশে পুঁতে রাখা একটি শক্তিশালী বোমার বিস্ফোরণে ভীমাকে বহন করা গাড়ির কিছু অংশ উড়ে যায়। বিস্ফোরণের পর বেঁচে যাওয়া লোকজন বিধ্বস্ত গাড়ি থেকে বেরিয়ে আসার চেষ্টা করলে কাছেই লুকিয়ে থাকা মাওবাদীরা তাদের গুলি করে। বিধায়ক ছাড়া নিহত বাকি চারজন তার নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মী।

পুলিশ জানিয়েছে, এদিন দন্তেওয়াড়ায় ক্ষমতাসীন বিজেপিদলীয় বিধায়ক ভীমা মানদাভি ভোটের প্রচারে যান। সে সময় তার গাড়িতে অত্যাধুনিক বিস্ফোরকের মাধ্যমে মাওবাদীরা হামলা চালায়। স্থানীয় প্রশাসন মাওবাদী ওই হামলায় বিজেপি বিধায়ক ভীমা মানদাভির নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। ঘটনাস্থলের ছবি দেখে বিশেষজ্ঞরা অনুমান করছেন আইইডি বিস্ফোরণের মাধ্যমে হামলা চালানো হয়েছে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখছে। রাজ্য মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল উচ্চ পর্যায়ের জরুরি বৈঠক ডেকেছেন। বিধায়ক নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টুইটারে তিনি লেখেন, ‘বিজেপির জন্য জীবন উৎসর্গ করেছেন শ্রি ভীমা মানদাভি। তিনি অধ্যবসায়ী ও সাহসী। ছত্রিশগড়ের জনগণকে একনিষ্ঠভাবে সেবা দিয়ে গেছেন। এভাবেই তার মৃত্যু গভীর শোকের। তার পরিবার ও সমর্থকদের প্রতি সমবেদনা। ওম শান্তি।’

গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী দেবতি কর্মাকে হারিয়ে তিনি ছত্তিশগড় প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৭
    সূর্যোদয়ভোর ০৫:৫৫
    যোহরদুপুর ১১:৪৫
    আছরবিকাল ১৫:৫৬
    মাগরিবসন্ধ্যা ১৭:৩৪
    এশা রাত ১৯:০৪
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!