রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ১২:১৫ পূর্বাহ্ন

বিদেশি বন্ধুদের ইশারায় ইউনাইটেডে চিকিৎসা নিতে চান বেগম জিয়া!

অসুস্থতার অজুহাতে দেশের মানুষের মাঝে সরকারবিরোধী বিদ্বেষ ছড়াতে বেগম জিয়ার নেতৃত্বে চক্রান্ত করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজনৈতিক ইস্যু না থাকায় বেগম জিয়ার অসুস্থতা নিয়ে সাধারণ মানুষের আবেগকে কাজে লাগিয়ে রাজনীতি করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি। আইনি প্রক্রিয়ায় পরাস্ত হয়ে বিএনপি এই অপকৌশল অবলম্বন করছে বলেও জানা গেছে।

একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। সূত্র বলছে, দুর্নীতির একাধিক মামলায় দণ্ডিত বেগম জিয়ার আইনি প্রক্রিয়ায় মুক্তির কোনো রাস্তা না দেখতে পাওয়ায় মূলত তারেক রহমানের বিশেষ নির্দেশে অসুস্থতার অভিনয় করছেন বেগম জিয়া। বেগম জিয়ার অসুস্থতাকে নিয়ে রাজনীতির নামে বিদ্বেষের বিষবাষ্প ছড়াতে বিশেষ দূতের দায়িত্ব পালন করছেন মির্জা ফখরুল। দলটির বাঘা বাঘা সিনিয়র আইনজীবীরা বেগম জিয়ার মুক্তির ব্যাপারে হতাশা প্রকাশ করায় বেগম জিয়া এই কৌশল অবলম্বন করেছেন। আইনজীবীদের উপর একধরণের অনাস্থা প্রকাশ করে বেগম জিয়া অসুস্থতার অজুহাতে প্যারোলে মুক্তি চান। আর যদি মুক্তি না পাওয়া যায় তাহলে অন্তত গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে চান। বিশেষ করে ডা. আতিকুল ইসলামের তত্ত্বাবধানেই চিকিৎসা নিতে আগ্রহী তিনি।

সূত্রটি আরো জানায়, গুলশানে চিকিৎসা নেয়ার নামে পাকিস্তান ও মধ্যপ্রাচ্যের একাধিক দূতাবাসের সঙ্গে গোপনে আলোচনার পর পরবর্তীতে উন্নত চিকিৎসার নামে লন্ডনে যেতে চান বেগম জিয়া। দূতাবাসগুলোর সঙ্গে সমঝোতার জন্য এরইমধ্যে মির্জা ফখরুল একাধিকবার ধর্ণা দিয়েছেন বলে জানা গেছে। তারেক রহমানের বিশেষ অনুরোধে ও বিএনপির মিত্র দেশগুলোর নির্দেশেই ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে সরকারকে প্রস্তাব দিয়েছেন তিনি।

সরকারি হাসপাতাল বাদ দিয়ে প্রাইভেট হাসপাতালে কেন চিকিৎসা নিতে চান বেগম জিয়া, এমন প্রশ্নের জবাবে এই প্রতিবেদককে মির্জা ফখরুল বলেন, ম্যাডাম জিয়ার শরীরটা ভালো নয়। তিনি পছন্দমতো চিকিৎসকের পরামর্শ নিতে চান। সেজন্যই তিনি ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে চান। এটি নিয়ে রাজনীতি করার কিছু নেই। সরকারি হাসপাতালে সেবার মান ভালো নয়।

এছাড়া একজন সাবেক প্রধানমন্ত্রীর সরকারি হাসপাতালে চিকিৎসা নেয়াটা ভালো দেখায় না। আমরা প্রয়োজনে দলের টাকা দিয়ে ম্যাডামের চিকিৎসা করাবো। তবুও উনাকে ইউনাইটেডে নেয়া হোক। আপাতত এর বেশি কিছু বলার নেই।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১২
    সূর্যোদয়ভোর ০৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২২
    এশা রাত ১৯:৫২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!