রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ১০:৩৭ অপরাহ্ন

বিশেষ সাইরেন বাজিয়ে পাবনায় দাপিয়ে বেড়াচ্ছে কারা?

নিজস্ব প্রতিনিধি : অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস অথবা পুলিশের গাড়িতে যে বিশেষ সাইরেন ব্যবহার হচ্ছে, একই ধরণের হর্ন বা সাইরেন ব্যবহার করা হচ্ছে ব্যক্তিগত মোটরসাইকেল ও প্রাইভেটকার গুলোতে।

ফলে বিভ্রান্তিতে পরতে হচ্ছে ট্রাফিক পুলিশ ও গণপরিবহনের চালকদের। বিভ্রান্তিতে পরছে সাধারণ মানুষও।

এই ঈদে পাবনা শহরসহ গ্রামগঞ্জের বিভিন্ন রাস্তায় দেখা গেছে, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়িতে যে সাইরেন ডিভাইস্ ব্যবহার হয়, একই ধরণের ডিভাইস ব্যবহার হচ্ছে ব্যক্তিগত গাড়িতে।

এ কারণে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়ির সাইরেনের সাথে ব্যক্তিগত পরিবহনগুলোর সাইরেন মিলে যাচ্ছে।

পাবনায় বাস পরিবহনের চালক সুজন বলেন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়ির সাইরেন ব্যবহার করা হচ্ছে সাধারণ মোটরসাইকেল ও প্রাইভেটকারগুলোতে।

এতে করে অনেক সময় অ্যাম্বুলেন্স বা ভিআইপিরা আসলেও মনে হয় সাধারণ প্রাইভেটকার। তাই সাইড দিলে বা না দিলেও বিভ্রান্তিতে পরতে হয়।

নাম প্রকাশ না করার স্বর্থে একজন ট্রাফিক পুলিশ বলেন, গাড়ির হর্ন হিসেবে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পুলিশ ও ভিআইপি’দের গাড়িতে হর্ন হিসেবে ব্যবহারিত ডিভাইস, সাধারণ মোটরসাইকেল প্রাইভেটকারগুলোতে ব্যবহার করায় আমরাও বিভ্রান্তিতে পড়ি। ইদানিং পাবনায় এই সমস্যাটি প্রকট হচ্ছে।

সূত্র বলছে, নিয়ম অনুযায়ী এসকল গাড়ির বিরুদ্ধে পুলিশ, ট্রাফিক পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তাদের ব্যবস্থা গ্রহনের দায়িত্ব থাকলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না সরকারের কোন সংস্থাই।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:০৬
    সূর্যোদয়ভোর ০৬:২৮
    যোহরদুপুর ১১:৫০
    আছরবিকাল ১৫:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!