বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১০:১৮ অপরাহ্ন

বিশ্বকাপে সাকিবের দ্বিতীয় সেঞ্চুরি

বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদের পর বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে দুটি সেঞ্চুরি করেছেন সাকিব। এর আগে গত বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সোমবার ইংল্যান্ডের টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওশান থমাসকে বাউন্ডারি হাঁকানোর মধ্য দিয়ে ৮৩ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন সাকিব। এর আগে গত শনিবার ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করেছিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

ওয়ানডে ক্যারিয়ারের ২০২তম ম্যাচে সাকিবের এটা নবম সেঞ্চুরি। তবে টেস্টের ৫৫ ম্যাচে দেশের হয়ে ৫টি সেঞ্চুরি করেছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকটে থিতু হওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের ক্রিকেট ক্যারিয়ার অপূর্ণতা ছিল বিশ্বকাপে সেঞ্চুরি।

গত শনিবার ইংল্যান্ডের বিপক্ষে শতরানের ম্যাজিক ফিগার গড়ার মধ্য দিয়ে সেই অপূর্ণতা ঘুচান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেদিন ইংলিশদের বিপক্ষে ১১৯ বলে ১২টি চার ও এক ছক্কায় ১২১ রান করেন সাকিব। তার সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ৩৮৭ রানের পাহাড় ডিঙাতে নেমে শেষ পর্যন্ত ২৮০ রান করে বাংলাদেশ।

সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেন সাকিব। উইন্ডিজের বিপক্ষে ৩২২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে ৮.২ ওভারে ৫২ রান করেন তারা। ২৩ বলে ২৯ রান করে ফেরেন সৌম্য।

এরপর দ্বিতীয় উইকেটে তামিম ইকবালের সঙ্গে গড়েন ৬৯ রানের জুটি। ৫৩ বলে ৪৮ রান করে রান আউট হয়ে ফেরেন তামিম। রানের খাতা খুলতে না খুলতেই আউট হন মুশফিকুর রহিম। ১৯ ওভারে ১৩৩ রানে সৌম্য, তামিম, মুশফিকের বিদায়ের পর লিটনকে নিয়ে দলের হাল ধরেন সাকিব।

চতুর্থ উইকেটে তাদের অনবদ্য জুটিতে জয়ের স্বপ্ন দেখে বাংলাদেশ। আর এই জুটিতেই ওয়ানডে ক্যারিয়ারের ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৬
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৩১
    এশা রাত ১৯:০১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!