মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ১১:০১ অপরাহ্ন

বিশ্ব আরচ্যারীতে সেরা হতে ভোট দিন রোমান সানাকে

দেশের ক্রীড়াঙ্গনে নতুন আশার নাম আরচ্যারী। বিশ্ব আরচ্যারীর ২০১৯ সালের বছর সেরা আর্চারের পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ওয়ার্ল্ড আরচ্যারী। সেখানে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো আছে রোমান সানার নাম। তবে একটি নয়, দুই বিভাগে বর্ষসেরা আর্চারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ভোটিং পর্ব। এই পর্ব বর্ষসেরা আর্চার নির্বাচনে বড় ভূমিকা রাখবে।
পুরো জানুয়ারি মাসজুড়ে চলবে ফ্যান ভোটিং। তবে শুধু ফ্যান ভোট নয়, এর সঙ্গে ওয়ার্ল্ড আরচ্যারী ফেডারেশন কর্তৃক নিয়োগকৃত বিশেষজ্ঞদের ভোটের ওপর ভিত্তি করেই নির্ধারিত হবে চূড়ান্ত বিজয়ী। ৮ ফেব্রুয়ারি ইনডোর আরচ্যারির ওয়ার্ল্ড সিরিজের ফাইনালের সময় পুরস্কার ঘোষণা করা হবে।

ওয়ার্ল্ড আরচ্যারীর রিকার্ভ পুরুষ এককে বর্ষসেরা আর্চারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন পাঁচজন। তারা হলেন রোমান সানা (বাংলাদেশ), লি উ সিউক (কোরিয়া), খাইরুল আনোয়ার (মালয়েশিয়া), মাউরো নেসপলি (ইতালি) এবং ব্র্যাডি উইলসন (যুক্তরাষ্ট্র)।

এছাড়া কম্পাউন্ড পুরুষ, কম্পাউন্ড নারী, রিকার্ভ নারী, প্যারা পুরুষ ও প্যারা নারী এককের জন্য বর্ষসেরার পুরষ্কার দেবে বিশ্ব আরচ্যারী ফেডারেশন। এগুলোর বাইরে কোচ, ব্রেকথ্রু আর্চার এবং জাজ বিভাগেও বর্ষসেরার পুরস্কার দেয়া হবে। এ তিন বিভাগে পুরস্কারের ক্ষেত্রে শুধুমাত্র বিশেষজ্ঞ প্যানেলের মতামত বিবেচনায় আনা হবে।

বর্ষসেরা কোচ এবং ব্রেকথ্রু আর্চার বিভাগে মনোনীতদের তালিকাতে আছে বাংলাদেশের নাম। ব্রেকথ্রু আর্চারের সংক্ষিপ্ত তালিকায় আছেন রোমান সানা (বাংলাদেশ), আন সান (কোরিয়া), জেমস লুৎজ (যুক্তরাষ্ট্র), অ্যালেক্স রুইজ (যুক্তরাষ্ট্র), আন্দেরস ফগস্ট্যাড (নরওয়ে) এবং ভ্যালেন্টিনা অ্যাকোস্টা (কলম্বিয়া)।

কোচদের সংক্ষিপ্ত তালিকায় থাকা তিনজন হলেন মার্টিন ফ্রেডরিক (বাংলাদেশ), কিসিক লি (যুক্তরাষ্ট্র) ও স্যালি পার্ক (ভুটান)।

রোমান সানাকে বিজয়ী হিসেবে দেখতে চাইলে ভোট দিতে পারেন আপনিও। ভোট দিতে ক্লিক করুন এখানে


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২০
    সূর্যোদয়ভোর ০৬:৪১
    যোহরদুপুর ১২:১১
    আছরবিকাল ১৬:০৬
    মাগরিবসন্ধ্যা ১৭:৪২
    এশা রাত ১৯:১২
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!