মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:২১ পূর্বাহ্ন

বেড়ায় পল্লী চিকিৎসকের চেম্বার সিলগালা

বেড়া, প্রতিনিধি : পাবনা বেড়ায় ভ্রাম্যমান আদালতের ম্যাধমে এক পল্লী চিকিৎসকের চেম্বার সিলগালা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ আগষ্ট) দুপুর একটার দিকে উপজেলার সানিলা গ্রামের ডাঃ মনিরুল ইসলাম এর বাড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প.প. কর্মকর্তা ডাঃ মিলন মাহমুদ, এসআই ইউসুফ ও সঙ্গীয় ফোর্স।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, ডাঃ মনিরুল ইসলাাম দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও কাশি রোগের চিকিৎসা করে আসছিলেন কিন্তু তার চিকিৎসা ক্ষেত্রে যে সকল ইনজেকশন বা ঔষধ দিয়ে থাকেন সে কল ইনজেকশন কেবলমাত্র একজন এমবিবিএস ডাক্তার দিতে পারেন।

তিনি এমবিবিএস ডাক্তার না হয়েও রোগীদের সাথে প্রতারণা করে দীর্ঘদিন চিকিৎসা দিয়ে আসছিলেন। এরই প্রেক্ষিতে ইতিপুর্বে তার নিজ বাড়ির চেম্বারটি সিলগালা করা হয় এবং সেখানে উপজেলা প্রশাসনের একটি সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়।

সেই সাইবোর্ডে লেখা আছে ‘এখানে কোন চিকিৎসা প্রদান করা হয় না। চিকিৎসা সেবার জন্য সরকারি হাসপাতাল/রেজিষ্টার্ড ডাক্তারের পরামর্শ নিন।’

এছাড়াও অভিযোগ রয়েছে ডাঃ মনিরুল ইসলামের নাতি আকবর আলী বর্তমানে চিকিৎসা সেবা দেন। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে দুজনেই সটকে পরেন।

সেখান থেকে বেশ কিছু ইনজেকশন এবং কিছু ঔষধ জব্দ করা হয়। দুর দুড়ান্ত থেকে চিকিৎসা নিতে আসা নুরন্নাহার, হাফিজা, পারভীন, আনোয়ারা খাতুনসহ বেশ কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, মানুষের মুখে এই ডাক্তারের কথা শুনে এখানে এসেছি।

এ সময় ইউএনও চিকিৎসা নিতে আসা রোগীদের এ সকল ডাক্তারদের থেকে চিকিৎসা না নিয়ে সরকারি হাসপাতালের রেজিষ্টার্ড চিকিৎসকের পরামর্শ নেয়ার কথা বলেন।

এ সময় ডাক্তার মিলন মাহমুদ বলেন আলট্রকেইন, ড্রেবোলিন, ড্রায়ালন এই জাতীয় ইনজেকশন তো লাইফ সেভিং ড্রাগ জাতীয় এগুলো শ্বাসকষ্ট ও কাশির জন্য দেয়ার কারণে মানবদেহে পানি জমে যায় এবং কিডনি নষ্ট হয়ে যায়।

এসকল ইনজেকশন দিতে গেলে কমপক্ষে এমবিবিএস ডাক্তার হতে হবে বলেও জানান ডাক্তার মিলন মাহমুদ।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:২৭
    সূর্যোদয়ভোর ০৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ১৬:১৮
    মাগরিবসন্ধ্যা ১৮:০১
    এশা রাত ১৯:৩১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!