মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:১৩ পূর্বাহ্ন

ব্রাসেলস হামলা ছয় সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ

গত ২২ মার্চ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করেছে দেশটির পুলিশ। এ হামলার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। আহত তিন শতাধিকের মধ্যে ৬১ জনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (২৪ মার্চ) স্থানীয় সময় দিনগত রাতে শায়েরবিক জেলা থেকে ওই ছয়জনকে পাকড়াও করা হয়েছে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে শুক্রবার (২৫ মার্চ) জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে। তবে আটকদের নাম-পরিচয় এখনো জানায়নি বেলজিয়াম পুলিশ।

তদন্তকারী কর্মকর্তারা বলছেন, গত বছর ১৩ নভেম্বর প্যারিসে হামলার সঙ্গে গত ২২ মার্চ ব্রাসেলসে হামলার সংশ্লিষ্টতা রয়েছে। তথাকথিত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) উভয় হামলারই দায় স্বীকার করে নিয়েছে।

এদিকে, তুর্কি কর্তৃপক্ষ দাবি করেছে, ব্রাসেলস হামলায় অংশ নেওয়া দুই সহোদরের একজন ব্রাহিম আল-বাক্রাওইকে আটক করেছিল তুরস্কের পুলিশ। পরে গত বছর জুন মাসে তাকে সে দেশ থেকে বের করে দেওয়া হয়। সেই সঙ্গে তার ব্যাপারে বেলজিয়ামকে সাবধান করে দেওয়া হয়। কিন্তু তাদের এ সাবধানবাণী ‘উপেক্ষা’ করা হয়েছে।

তুর্কি কর্তৃপক্ষের দাবি, ব্রাহিমের ব্যাপারে ডাচ কর্তৃপক্ষও বেলজিয়ামকে সাবধান করেছিল।

এদিকে, বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় পৃথক এক অভিযানে হামলার পরিকল্পনার অভিযোগে এক সন্দেহভাজনকে আটক করেছে ফরাসি পুলিশ। প্যারিসের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আর্জেন্তেউইল এলাকা থেকে তাকে আটক করা হয়েছে বলে কর্তৃপক্ষের বরাতে খবরটি ফ্রান্সের সংবাদমাধ্যমে জানানো হয়েছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:২৭
    সূর্যোদয়ভোর ০৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ১৬:১৮
    মাগরিবসন্ধ্যা ১৮:০১
    এশা রাত ১৯:৩১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!