রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন

বড়দিন- পাবনার খ্রিস্টান পল্লীগুলোতে আনন্দের হিল্লোল

পাবনা প্রতিনিধি : ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘শুভ বড়দিন’। এ উৎসব ঘিরে পাবনার খ্রিস্টান পল্লীগুলোতে এখন বইছে আনন্দের হিল্লোল।

ইতোমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে কর্মরত খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ বড়দিনের আনন্দ পরিবার ও স্বজনদের সাথে ভাগাভাগি করতে গ্রামের বাড়িতে ছুটে এসেছেন।

পাবনার ২৫টি গ্রামে ব্যাপক আনন্দ ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এবারও খ্রিস্ট ধর্মাবলম্বীরা উদযাপন করছেন তাদের যিশু খ্রিস্টের জন্মদিন।

দিবসটি পালনে পাবনা সদরে ১টি, চাটমোহরে ৫টি, ঈশ্বরদীতে ৪টি, আতাইকুলায় ২টি, ও আটঘরিয়ায় ১টিসহ পাবনার ১৩টি গির্জায় বিশেষ প্রার্থনা ও খ্রিস্টযোগ অনুষ্ঠিত হবে।

বড়দিন উপলক্ষে পাবনার রাঘবপুর, আতাইকুলা, চাচকিয়া, চাটমোহর উপজেলার মথুরাপুর, খয়েরবাড়িয়া, গোয়ালবাড়িয়া, উথুলী, লাউতিয়া, ভাদরা, কাতুলী, ফৈলজানা, নেংড়ি, কুয়াবাসী, সাইপাই, আটঘরিয়া উপজেলার একদন্ত, ঈশ্বরদী উপজেলার আরমবাড়িয়াসহ অন্তত ২৫টি গ্রামের খ্রিস্টান পল্লীগুলোতে বিরাজ করছে উৎসবের আমেজ।

পাবনার ব্যাপ্টিস্ট ও ক্যাথলিক চার্চগুলো বর্ণিল সাজে সাজানো হয়েছে। গির্জার ভেতর ও বাইরে এবং অনেকের বাড়িতেই যিশুর জন্মের ইতিহাসকে কেন্দ্র করে গোশালা তৈরি করা হয়েছে।

গির্জাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও বাসাবাড়ি ক্রিসমাস ট্রি, রঙিন বল, জরি ও রঙ-বেরঙের লাইট দিয়ে সাজানো হয়েছে। বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন স্থানে নির্মাণ করা তোরণগুলোও আলোকসজ্জা করা হয়েছে। তৈরি করা হয়েছে বড়দিনের বিশেষ পিঠা।

এদিকে শান্তিপূর্ণভাবে বড়দিন উদযাপনে পাবনা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:২১
    সূর্যোদয়ভোর ০৬:৪১
    যোহরদুপুর ১২:১১
    আছরবিকাল ১৬:০৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৪০
    এশা রাত ১৯:১০
মুজিববর্ষ
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!