সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০৩:২৬ পূর্বাহ্ন

ভিন্নমতের রাজনীতিকদের প্রতি অশ্রদ্ধা নেই: মাশরাফি

বাংলাদেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা মাশরাফি; এ নিয়ে সম্ভবত কোন বিতর্ক নেই। ক্রিকেটে দারুণ অবদানের মতো রাজনীতিতে অবদান রাখতে চান তিনি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নিজ এলাকা নড়াইল-২ আসনে নির্বাচন করবেন তিনি। এ নিয়ে অবশ্য তার ভক্ত-সমর্থকরা দুই ভাগে ভাগ হয়ে গেছেন।

নির্বাচন করা নিয়ে মাশরাফি জানান, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মতো হতে চান না। পাকিস্তানকে বিশ্বকাপ শিরোপা এনে দেওয়া তারকা ইমরান খান বর্তমান দেশটির প্রধানমন্ত্রী। ক্রিকেট জগতে মাশরাফির মতো জনপ্রিয়তা ছিল তার। কিন্তু মাশরাফির রাজনীতিতে আসা ক্রীড়া ক্ষেত্রে আরও কিছু করার জন্য বলে উল্লেখ করেন তিনি। এছাড়া মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনকে এগিয়ে নিতে চান তিনি।

সংবাদ সংস্থা এএফপি’কে মাশরাফি বলেন, ‘সত্যি বলতে, ইমরান খান সেখানে গেছেন সবাই সবসময় সেখানে পৌছাতে পারে না। চাইলেও পারে না অনেক সময়। আমি যেহেতু একজন ক্রিকেটার; আমার ইচ্ছা ক্রীড়া ক্ষেত্রে কিছু করা। খেলোয়াড় হওয়ার কারণে আমার ইচ্ছা এখানেই সীমাবন্ধ। এখানে কিছু করতে পারি কিনা সেটাই দেখতে চাই।’

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তিনি। তার নেতৃত্বে আগামী বছর বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মাশরাফি। খেলেন না টেস্ট ক্রিকেট। বেশি দিন হয়তো আন্তর্জাতিক ক্রিকেটও খেলবেন না। আর তাই রাজনীতিতে ঝুঁকেছেন তিনি। এছাড়া রাজনীতিকদের যোগ্য এবং ভালো মানুষ হওয়া দরকার বলে উল্লেখ করেন মাশরাফি। যদিও নিজেকে সে পর্যায়ের ভালো মানুষ বলে তিনি দাবি করেন না।

এ নিয়ে মাশরাফি বলেন, ‘আমি আমার জায়গা থেকে বলবো, যার ভিন্ন রাজনৈতিক দলের সমর্থক, যারা ভিন্নমতে বিশ্বাসী আমার তাদের প্রতি কোন অশ্রদ্ধা নেই। আমি আমার দলকে মন থেকেই সমর্থন করি। কিন্তু যারা অন্য দল করে তাদের প্রতি আমার শতভাগ শ্রদ্ধা আছে এবং থাকবে। আমি প্রতিপক্ষ দলকে আমার হৃদয় থেকেই সম্মান করি।’


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৪০
    সূর্যোদয়ভোর ০৫:৫৮
    যোহরদুপুর ১২:০৫
    আছরবিকাল ১৬:২৯
    মাগরিবসন্ধ্যা ১৮:১১
    এশা রাত ১৯:৪১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!