রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১০:৩৮ অপরাহ্ন

মিরাজের ৭ উইকেট, মুমিনুলের সেঞ্চুরি

প্রথমদিনটা বাংলাদেশ-শ্রীলঙ্কা ছিল সমানে সমান। তবে দ্বিতীয়দিন কিছুটা এগিয়ে থাকল বাংলাদেশ। সফরকারীদের আসলে এগিয়ে রাখলেন মেহেদী হাসান মিরাজ ও মুমিনুল হক। মিরাজের ৭ উইকেট নেয়ার পর সেঞ্চুরি করেছেন মুমিলুন। সবমিলিয়ে লিড নিয়েছে বাংলাদেশ।

আগের দিনই ৩ উইকেট নিয়েছিলেন মিরাজ। দ্বিতীয়দিন আরও ৪ উইকেট নিয়ে দ্রুত অলআউট করে দেন শ্রীলঙ্কা ‘এ’ দলকে। জবাবে ব্যাট করতে নেমে সাদমান ইসলামের ফিফটি আর আর মুমিনুল হকের সেঞ্চুরিতে লিড নিয়েছে বাংলাদেশ।

হাম্বানটোটায় দ্বিতীয় চারদিনের ম্যাচে শ্রীলঙ্কানদের ২৬৮ রানের জবাবে ৬ উইকেটে ২৮৩ রান নিয়ে দিনশেষ করে বাংলাদেশ।

আগের দিনের ৫ উইকেটে ২২৩ রান নিয়ে নেমে সকালেই মিরাজের তোপে পড়ে শ্রীলঙ্কার ইনিংস। ২৬৪ থেকে ২৬৮ রানে যেতেই তারা হারায় শেষ ৫ উইকেট।

লঙ্কান ইনিংসে ধস নামিয়ে টানা উইকেট নিয়ে লেজ মুড়ে দেন মিরাজ। প্রথম ম্যাচে ৫ উইকেট পাওয়া মিরাজ এবার ৮৪ রানে নেন ৭ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে অবশ্য বিপাকে পড়েছিল ‘এ’ দল। এক রান করে ওপেনার জহুরুল ইসলাম ফেরেন দ্বিতীয় ওভারেই। ৬ষ্ঠ ওভারে ৯ রান করে ফিরে যান টানা ব্যর্থতার মধ্য দিয়ে যাওয়া নাজমুল হোসেন শান্ত। ২২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়া দল ঘুরে দাঁড়ায় সাদমান আর মুমিনুলের ব্যাটে।

দুজনেই ছিলেন সেঞ্চুরির পথে। ১৫৪ রানের জুটির পর বাঁহাতি স্পিনার প্রভাত জয়াসুরিয়ার বলে ৭৭ করে ফেরেন সাদমান।

তবে অধিনায়ক মুমিনুল হাতছাড়া করেননি সেঞ্চুরি। ১৯০ বলে ১৫ চার আর ১ ছক্কায় ১১৭ রান করে থামে ‘এ’ দল অধিনায়কের ইনিংস। শেষ সেশনে এনামুল হক বিজয় দ্রুত ফিরে গেলেও আর বিপদ বাড়তে দেননি নুরুল হাসান সোহান আর বল হাতে সফল মিরাজ। ৩৫ রান নিয়ে সোহান আর ৮ রান নিয়ে মিরাজ শুরু করবেন তৃতীয় দিনের খেলা।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৪০
    সূর্যোদয়ভোর ০৫:৫৮
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ১৫:৫২
    মাগরিবসন্ধ্যা ১৭:২৯
    এশা রাত ১৮:৫৯
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!