বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫:৪১ পূর্বাহ্ন

মিষ্টি মেয়ের গল্প

গত দুই বছর থেকে নাটক কিংবা বিজ্ঞাপনে দেখা যাচ্ছে না মডেল-অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়াকে। সম্প্রতি হঠাৎ করেই উদয় হলেন তিনি। ছোট পর্দায় বিরতি দিয়ে বড় পর্দামুখী হয়েছেন এ অভিনেত্রী।

পড়াশোনার পাশাপাশি টিউশনি- এভাবেই নিজের খরচ নিজেই উপার্জন করতেন অর্চিতা স্পর্শিয়া। মিডিয়ায় কাজ করার বাসনাটাও মনের মধ্যে লালন করতেন। কিন্তু কীভাবে কাজ শুরু করবেন, এটা জানা ছিল না।

২০১১ সালে হঠাৎ করেই সেই সুযোগ পেয়ে যান এ সুহাসিনী। একটি টেলিফোন কোম্পানির বিজ্ঞাপনে কাজ করে নজর কাড়েন তিনি। এরপর বিজ্ঞাপনেই নিয়মিত কাজ শুরু করেন।

বিজ্ঞাপনের সফলতার পর অভিনয়েও নাম লেখান স্পর্শিয়া। নাটক টেলিফিল্মে সমানতালে অভিনয় করে আলোচনায় জায়গা করে নেন। এরই মধ্যে চলে পড়াশোনা। একটু একটু করে নিজেকেও সমৃদ্ধ করতে থাকেন।

শুরুর সময়টা প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘হঠাৎ করেই কিন্তু মিডিয়ায় কাজের সুযোগ পাই আমি। সেই কাজটি ভাগ্যক্রমে ভালো হওয়ায় সবার কাছে পরিচিত হয়ে উঠি। ঠিক সেভাবে আমার কোনো পরিকল্পনা ছিল না। বন্ধুবান্ধব ও মায়ের সমর্থনেই সে সময় আমি কাজ শুরু করি। শুরুতে খুব বেশি চিন্তাভাবনা না থাকলেও এখন পরিকল্পনা করেই কাজ করছি। কারণ মিডিয়ায় দীর্ঘসময় কাজ করার ইচ্ছা আছে। তাই গল্প, চরিত্র এবং নির্মাতা-সব দিকেই খেয়াল রেখে কাজ করার চেষ্টা করে যাচ্ছি। এভাবে কাজ করলে দর্শকদের ভালো কিছু দিতে পারব বলে আশা করছি।’

সবকিছু ঠিকঠাক চললেও হঠাৎ করে কাজ বন্ধ করে দেন এ মডেল-অভিনেত্রী। পরিকল্পনার শুরুটা দুই বছর আগের। সে সময় থেকেই টেলিভিশন মিডিয়ার কাজে অনুপস্থিত স্পর্শিয়া।

সময়ের স্রোতে ভেসে না গিয়ে ক্যারিয়ার প্লান তৈরি করেন। নাটক টেলিফিল্মে আর কাজ না করার সিদ্ধান্ত নেন। তাই অনেকটাই আড়ালে চলে যান এ অভিনেত্রী। কিন্তু এখন আবার আড়াল ভেঙে সামনে আসার সময় হয়েছে তার।

কারণ চলচ্চিত্রাভিনেত্রী হিসেবে অভিষেক ঘটবে স্পর্শিয়ার। অনন্য মামুন পরিচালিত ‘বন্ধন’ নামে একটি ছবির মাধ্যমে নতুনরূপে বড় পর্দায় হাজির হচ্ছেন তিনি।

এ প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘এ ছবির কাজ শুরু করেছিলাম গত বছর। খুব ভালো গল্পের ছবি এটি। মূলত ছয় বন্ধুর জীবনের বিভিন্ন ঘটনা এখানে চিত্রিত হয়েছে। আমি এ ছবিতে ধনাঢ্য পরিবারের সন্তান। সেই সঙ্গে বুদ্ধিমতী ও আবেগী। ভালোবাসা খুঁজে বেড়াই। পুরো ছবিটাই বন্ধুত্বের খুনসুটি দিয়ে সাজানো। আশা করি ছবিটি দর্শকের ভালো লাগবে।’

বন্ধনে অভিনয়ের পরপরই আরও দুটি ছবিতেও অভিনয় করেছেন স্পর্শিয়া। ছবি দুটির নাম ‘ইতি তোমার ঢাকা’ এবং ‘কাঠবিড়ালি’। প্রথমটি পরিচালনা করেছেন শাওকী এবং পরেরটা নেয়ামুল মুক্তা।

এ ছবিগুলোও মুক্তির অপেক্ষায় আছে। ছবিগুলো প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘এ দুটি ছবিও যে কোনো সময় মুক্তি পাবে। প্রেম ভালোবাসার বাইরেও অন্য ধরনের গল্প নিয়ে যে দর্শকপ্রিয় ছবি নির্মাণ করা যায় তা ছবি দুটি দেখলে বুঝতে পারবেন সবাই। দুটি ছবিতেই আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছি। আশা করছি এ দুটি ছবিও দর্শকের পছন্দের তালিকায় থাকবে।’

এদিকে পুরোদস্তুর চলচ্চিত্রাভিনেত্রী হিসেবে বেশ ব্যস্ত হয়ে উঠেছেন স্পর্শিয়া। ছবি মুক্তি না পেলেও তার আগেই অনবরত ছবিতে অভিনয়ের প্রস্তাব আসছে। তবে পরিকল্পনা সঙ্গে মিল রেখেই ছবিতে অভিনয়ের বিষয়টি চূড়ান্ত করছেন তিনি। আগামীকাল অনন্য মামুনের পরিচালনায় নতুন একটি ছবির শুটিং শুরু করবেন। এরই মধ্যে ছবিটির প্রস্তুতির কাজও শেষ করেছেন।

এ ছাড়া ১৯ ডিসেম্বর আরেকটি ছবিতে কাজ শুরুর কথা রয়েছে তার। এ প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘নতুন ছবিগুলোর শুটিং শেষ হওয়ার আগে সব কিছু বলতে নিষেধ আছে।

তবে এটুকু বলতে পারি, দুটি ছবির গল্প এবং আমার সহশিল্পী সবাই প্রতিভাবান। এ ছবি দুটিও আমার অভিনয় ক্যরিয়ারে জন্য ইতিবাচক ছবি হয়েই থাকবে। কারণ গল্পনির্ভর ছবির প্রতি দর্শকের আগ্রহ থাকে বেশি। সর্বোপরি আমার চলচ্চিত্র ক্যারিয়ার নিয়ে আমি আশাবাদী। কারণ শুরুতেই আমি ভালো গল্পের সিনেমায় কাজের সুযোগ পাচ্ছি।’

বড় পর্দায় ব্যস্ততার দিনলিপি সাজানো থাকলেও ছোট পর্দায় আর কখনই ফিরতে চান না স্পর্শিয়া। কারণ তার ধ্যান-জ্ঞানে শুধুই চলচ্চিত্র। অভিনয়ের বাইরে এখন আর অন্য কোনো অঙ্গনে কাজ করার পরিকল্পনা নেই তার। বিয়ে বিচ্ছেদের পর ব্যক্তিগত জীবন নিয়েও তার আর কোনো সমস্যা নেই। পরিকল্পনা আর বাস্তবতার মিশেলে অনাগত দিনগুলো নিয়ে নিজের মতো করে এগিয়ে যাওয়ার প্রত্যয় তার।


বিজয় নিশান উড়ছে ঐ…

© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!