সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ১০:১৬ অপরাহ্ন

মুমিনুলের ১৮২ রানের ঝড়ো ইনিংস

মুমিনুল হকের পিঠে টেস্ট ক্রিকেটারের তকমা সেটে গেছে। ঘরোয়া লিগে ভালো করলেও ওয়ানডে দলে জায়গা মেলেনি তার। অথচ বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে টপ অর্ডারে নির্ভরযোগ্য ব্যাটসম্যান খুঁজতে হাঁপিয়ে উঠেছে। তবুও মুমিনুলের দিকে চোখ পড়েনি নির্বাচকদের। এবার আবার বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ডাবলিনে খেলেছেন ১৮২ রানের ঝড়ো ইনিংস।

মুমিনুল দুর্দান্ত ওই ইনিংস খেলতে ১৩৩ বলের মুখোমুখি হয়েছেন। মেরেছেন ২৭টি চার এবং ৩টি ছয়ের মার। অথচ এই মুমিনুল ৬ বছরের ক্যারিয়ারে ওয়ানডে খেলেছেন মোটে ২৬টি। আর বাংলাদেশ কম টেস্ট খেলার সুযোগ পাওয়ায় মুমিনুলের টেস্ট সংখ্যাটা পাঁচ বছরে ২৯ ম্যাচে থেমে আছে।

স্বাগতিক আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দল অধিনায়ক মুমিনুলের দারুণ ব্যাটিংয়ে ভর করে ৪ উইকেটে ৩৮৫ রান তুলেছে। বাংলাদেশ ‘এ’ দল এই ম্যাচে জিতলে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যাবে। এর আগে প্রথম ম্যাচ বৃষ্টিটে ভেসে যায়। পরের দুই ম্যাচে একটি করে জয় পায় উভয় দল।

মুমিনুলের ব্যাট যেভাবে আয়ার‌ল্যান্ড ‘এ’ দলের বোলারদের ওপর ছড়ি চালাচ্ছিল তাতে ডাবল সেঞ্চুরি পেয়ে যেতে পারতেন তিনি। কিন্তু বাংলাদেশ ইনিংসের ৪৫তম ওভারে রান আউটের শিকার হওয়ায় তা আর হয়ে উঠেনি মুমিনুলের।

বাংলাদেশ ‘এ’ দল ৬ রানের মাথায় প্রথম উইকেট হারায়। এরপর আরেক ওপেনার জাকির হোসেন এবং মুমিনুল দারুণ খেলেন। শুরু থেকে শট খেলতে থাকা মুমিনুল ৩৯ বলে ফিফটি পান। সেঞ্চুরি করে ফেলেন ৮১ বলে। এরপর ১৩৩ বলে ১৮২ রানের ইনিংস খেলে ফেরেন তিনি। এছাড়া জাকির হোসেন করেন ৭৯ রান। তারপর ব্যাটিংয়ে আসা মোহাম্মদ মিথুন খেলেন ৫১ বলে ৮৬ রানের মারকুটে ইনিংস।


বিজয় নিশান উড়ছে ঐ…

© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!