মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪৬ পূর্বাহ্ন

মেলানিয়ার দায়িত্ব তেরেসার স্বামীর

ব্রিটেন সফরকালে মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পকে সঙ্গ দেবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র স্বামী ফিলিপ মে। সফরকালে মেলানিয়ার মনোরঞ্জনের দায়িত্ব দেয়া হয়েছে তাকে। খুশি মনে এ দায়িত্ব গ্রহণ করেছেন ফিলিপ। ফার্স্টলেডির নজর কাড়তে নতুন একসেট সুটও কিনেছেন তিনি। সোমবার এ খবর জানিয়েছে নিউজউইক।

আগামী বৃহস্পতিবার ব্রিটেন সফরে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী ফার্স্টলেডি মেলানিয়া। সপ্তাহজুড়ে আলোচনায় ব্যস্ত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে।

এ সময় অনেকটা নিঃসঙ্গ থাকবেন মেলানিয়া। হয়তো সময় কাটতে চাইবে না তার। মেলানিয়ার সময় যাতে ভালো কাটে সে ব্যবস্থাই করা হয়েছে। ট্রাম্প ও তেরেসা যখন আলোচনায় ব্যস্ত থাকবেন, তখন নিঃসঙ্গ মেলানিয়াকে সময় দেবেন ফিলিপ মে। ফিলিপ মে’র বয়স ৬০ বছর। পেশায় তিনি একজন ব্যাংকার।

৪৮ বছর বয়সী মেলানিয়া খ্যাতনামা সাবেক মডেল। মেলানিয়ার মতো ততটা পরিচিত নন ফিলিপ। একে অপরের সঙ্গে আগে কখনও সাক্ষাৎ হয়নি তাদের। তবে এই দায়িত্ব পেয়ে ফিলিপ অত্যন্ত খুশি বলে জানিয়েছেন মে নিজেই। সানডে টাইমসকে প্রধানমন্ত্রী মে বলেন, ‘তিনি (ফিলিপ) মেলানিয়ার সঙ্গে সাক্ষাৎ করার জন্য উন্মুখ হয়ে আছেন।’

তিনি বলেন, ‘কানাডায় অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে তারা উভয়েই ছিল কিন্তু সময় স্বল্পতার কারণে সেখানে তাদের সাক্ষাৎ হয়নি।’ মেলানিয়ার বিনোদনের জন্য ফিলিপ কী পরিকল্পনা করেছেন তা এখনও জানা যায়নি।

তবে এই সফরে ট্রাম্প ও তার স্ত্রী লন্ডন ঘুরে দেখার সুযোগ পাবেন না বলে মনে করা হচ্ছে। সফরকালে লন্ডনে ব্যাপক বিক্ষোভের মুখে পড়বেন তারা। এরই মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিট জানিয়েছে, ট্রাম্পকে যথাসম্ভব রাজধানীর বাইরে রাখা হবে। ট্রাম্পের বিরুদ্ধে বড় ধরনের বিক্ষোভের সম্ভাবনাই এ কারণ বলে মনে করা হচ্ছে।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!