রবিবার, ২৪ মার্চ ২০১৯, ০৯:১৫ পূর্বাহ্ন

মেসি-রোনালদোর সঙ্গে একই তালিকায় মুশফিক-সাকিব-মাশরাফি

বিশ্বের জনপ্রিয় ক্রীড়াবিদের নিয়ে একটি তালিকা করেছে ক্রীড়া সংবাদমাধ্যম ইএসপিএন। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ক্রীড়াবিদের অনুসরণকারী, বিজ্ঞাপন থেকে আয় এবং তাকে কি পরিমাণ খোঁজে ভক্তরা এর উপর ভিত্তি করে জনপ্রিয় ক্রীড়াবিদের এই তালিকা তৈরি করে ক্রীড়া ভিত্তিক ম্যাগাজিন ইএসপিএন।

যেই তালিকার শীর্ষে রয়েছেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। একই তালিকায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি রয়েছেন তৃতীয় স্থানে। ওই তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা।

শীর্ষে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসরণ করছে ১৪৮ মিলিয়ন মানুষ। বিভিন্ন বিজ্ঞাপন থেকে তিনি আয় করেন ৩৭ মিলিয়ন ডলার। বিভিন্ন সার্চ ইঞ্জিনে তাকে যে পরিমাণ খোঁজা হয় সেই ভিত্তিতে তার পয়েন্ট ১০০। এই তালিকায় প্যারিস সেইন্ট জার্মেইর গোলরক্ষক জিওনলুইজি বুফনের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশের সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

তালিকার দুই নম্বরে যুক্তরাষ্ট্রের লেব্রন জেমস, তিনে লিওনেল মেসি, চারে নেইমার, চারে আইরিশ মার্শাল আর্টস তারকা কনোর ম্যাকগ্রেগর, ছয়ে সুইস টেনিস তারকা রজার ফেদেরার, সাতে ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি ( সেরা দশে একমাত্র ক্রিকেটার), আটে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল, নয়ে বাস্কেটবলের আরেক তারকা স্টিফেন কারি এবং সবশেষ নম্বরে আছেন গলফার টাইগার উডস।

ইএসপিএন ম্যাগাজিনের এই তালিকায় জায়গা করে নিয়েছেন মোট ১১ জন ক্রিকেটার। যার মধ্যে ৮জন ভারতীয় ও ৩ জন বাংলাদেশী। ভারতীয় ক্রিকেটাররা হলেন- বিরাট কোহলি, এমএস ধোনি, যুবরাজ সিং, সুরেশ রায়না, রবীচন্দ্রণ অশ্বিন, রোহিত শর্মা, হারভজন সিং ও শিখর ধাওয়ান।

এই তালিকায় থাকা তিন বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে সাকিব আল হাসানের সার্চ স্কোর ১, বিজ্ঞাপন থেকে আয় ৬.৯৮ মিলিয়ন ডলার, অনুসরণকারী ৮.৮ মিলিয়ন।

আর মুশফিকের সার্চ স্কোর ১, বিজ্ঞাপন থেকে আয় ৭.৫৭ মিলিয়ন ডলার, অনুসরণকারী ৯.১ মিলিয়ন। মাশরাফি বিন মর্তুজার সার্চ স্কোর ১, বিজ্ঞাপন থেকে আয় ৭.৫৭ মিলিয়ন ডলার, অনুসরণকারী ৮.৫ মিলিয়ন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৪২
    সূর্যোদয়ভোর ০৫:৫৯
    যোহরদুপুর ১২:০৫
    আছরবিকাল ১৬:২৮
    মাগরিবসন্ধ্যা ১৮:১১
    এশা রাত ১৯:৪১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!