বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ১১:২৫ অপরাহ্ন

মৎস্যকন্যার রূপে সানি লিওন!

সবকিছু ছাপিয়ে এবার মৎস্যকন্যার রূপে পর্দায় হাজির হবেন বলিউড অভিনেত্রী সানি লিওন। আর আবারও তিনি জুটি বাঁধলেন হানি সিংয়ের সঙ্গে। 

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, সম্প্রতি হানি সিংয়ের মছলি জাল কি নামক একটি গানের সঙ্গে আইটেম ড্যান্সারের ভূমিকায় দেখা গিয়েছে সানিকে। আসছে ঝুটা কাহিন কা- নামের একটি নতুন সিনেমা। এখানেই হানির গানের সঙ্গে নাচবেন সানি।

ওই গানটি লিখেছেন লিল গলু। ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয়ছে উত্তেজনা। সকলেই বলতে থাকেন জমে গিয়েছে হানি সিং-লিল গলুর জুটি। আর এখানেই মছলি স্পেশ্যাল গানে সঙ্গে নাচবেন সানি। এই গানের রিদম আর বিট এতই সুন্দর যে আপনারও নাচ করতে ইচ্ছে করবে।

সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এ বছর ‘শিল্পকলা পদক ২০১৮’ দেওয়া হচ্ছে সাত গুণিজনকে। তারা হলেন গৌর গোপাল হালদার, সুনীল চন্দ্র দাস, ম. হামিদ, মিনা বড়ুয়া, অলকেশ ঘোষ, শুল্কা সরকার ও জয়ন্ত চট্টোপাধ্যায়।

এদের মধ্যে গৌর চন্দ্র হালদারকে কণ্ঠসংগীতে, সুনীল চন্দ্র দাসকে যন্ত্রসংগীতে, ম. হামিদকে নাট্যকলায়, মিনা বড়ুয়াকে লোক সংস্কৃতিতে, অলকেশ ঘোষকে চারুকলায়, শুল্কা সরকারকে নৃত্যকলায় এবং জয়ন্ত চট্টোপাধ্যায়কে আবৃত্তিতে শিল্পকলা পদক দেওয়া হচ্ছে। পুরস্কারপ্রাপ্ত গুণিজনদের প্রত্যেককে একটি স্বর্ণপদক, এক লাখ টাকা সম্মানী ও একটি সনদ প্রদান করা হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় নাট্যশালা সেমিনার কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘শিল্পকলা পদক ২০১৮’-এর বিস্তারিত তুলে ধরেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সময় উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকসানা মালেক এবং একাডেমির সচিব বদরুল আনম ভুঁইয়াসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা। আগামীকাল ১৮ জুলাই বেলা তিনটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে গুণী সাত শিল্পীর হাতে পদক তুলে দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

ঐতিহ্যের বই উৎসব আজ

প্রকাশনা সংস্থা ঐতিহ্য ২০তম বছরে পদার্পণ করল। প্রতিষ্ঠানটি ইতিমধ্যে সহস্রাধিক বই প্রকাশ করেছে। এর মধ্যে রয়েছে রবীন্দ্র-রচনাবলিসহ বিভূতিভূষণ, মানিক, জীবনানন্দ, শরৎ ও আল মাহমুদ রচনাবলি। প্রতিষ্ঠানটি প্রতিবছর আয়োজন করে চলেছে বুক রিভিউ প্রতিযোগিতা, নির্বাচিত পাঠাগারে বই অনুদানসহ বই উৎসব। তারই ধারাবাহিকতায় রাজধানীর শাহবাগে পাবলিক লাইব্রেরি চত্বরে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী ঐতিহ্য বই উৎসব। আজ বুধবার সকাল থেকে চলবে এ উৎসব। ঐতিহ্যের প্রধান নির্বাহী আরিফুর রহমান নাইম বলেন, উৎসবে পাঠক সহস্রাধিক বইয়ের মধ্যে ১২০টিরও বেশি বই কিনতে পারবেন মাত্র ২০ থেকে ৫০ টাকার বিনিময়ে। এছাড়া থাকছে মূল্য ছাড়। উৎসব কোনো বিরতি ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫১
    সূর্যোদয়ভোর ০৬:১১
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ১৫:৩৮
    মাগরিবসন্ধ্যা ১৭:১৪
    এশা রাত ১৮:৪৪
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!