শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৩:৫৩ অপরাহ্ন

রাবিতে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন শাখা ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

এর আগে অনুষ্ঠিত প্রতিবাদী সমাবেশে ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের কাঠামোটাই স্বৈরতান্ত্রিক হয়ে গেছে। বিশ্ববিদ্যালয়ে নিয়মতান্ত্রিকভাবে উপাচার্য নিয়োগ দেওয়া হয় না। সরকার নির্ধারণ করে দেয় উপাচার্য কে হবে। সরকার বিশ্ববিদ্যালয়গুলোতে তাদের পুতুল উপাচার্য নিয়োগ দেয়। বর্তমান উপাচার্যদের কথাবার্তা, আচার-আচরণ নিয়েও প্রশ্ন আছে। উপাচার্য হয়ে তাদের একমাত্র কাজ হচ্ছে লুটপাট করে খাওয়া। লুটপাটের ভাগ দিয়ে ক্ষমতায় বেশিদিন টিকে থাকা যায় না। এ সময় নেতা-কর্মীরা ১৯৭৩ এর অধ্যাদেশ অনুযায়ী যোগ্য শিক্ষকদের উপাচার্যের দায়িত্বে বসানোর দাবি জানান।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসন মিলনের সঞ্চালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য দেন সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম, প্রকাশনা বিষয়ক সম্পাদক মিরান শাহ, মহানগর শাখা ছাত্র ফেডারেশনের আহ্বায়ক ইয়াসিন আরাফাত ও যুগ্ম আহ্বায়ক জিন্নাত আরা।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৩
    মাগরিবসন্ধ্যা ১৭:৩০
    এশা রাত ১৯:০০
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!