মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১০:৪৩ অপরাহ্ন

রিজভী-আমান দ্বন্দ্বে ছাত্রদল নিয়ে বিপাকে বিএনপি!

ছাত্রদলকে বলা হয় বিএনপির প্রাণশক্তি। তাই ছাত্রদলের উপর পূর্ণ দখল প্রতিষ্ঠা করে পুরো বিএনপিকে নিয়ন্ত্রণ করার শীতল যুদ্ধে জড়িয়ে দলটিকে বিভক্ত করার চেষ্টা করছেন বিএনপির দুজন সিনিয়র নেতা। গুঞ্জন উঠেছে, দুই নেতার দ্বন্দ্বে বিপাকে পড়ে আছে বিএনপি। দলটির একাধিক দায়িত্বশীল সূত্রের খবরে এমনটি জানা গেছে।

জানা গেছে, রিজভী আহমেদ ও আমান উল্লাহ আমানের প্রভাব বিস্তারের দ্বন্দ্বের কারণে সামগ্রিকভাবে বিএনপি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে দলের অভ্যন্তরে নানা গুঞ্জন চাউর হয়েছে। আমান সাবেক ছাত্রদল নেতা হওয়ায় এই প্রতিযোগিতায় তিনি এগিয়ে রয়েছেন। তাই কৌশলে নতুন কমিটির অনুমোদন দিয়ে ছাত্রদলকে নিজের আজ্ঞাবাহী করতে বয়স্কদের বাতিল করে নতুন কমিটি আদায়ে তরুণ নেতাদের গোপনে তোষণ করার অভিযোগ উঠেছে রিজভীর বিরুদ্ধে।

দলটির একটি সূত্র বলছে, রিজভী ও আমান গ্রুপের ‘রেষারেষি’র কারণে ছাত্রদলের নতুন কমিটি গঠনে সংকট তৈরি হয়েছে। ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার ছাত্রদল কমিটির সভাপতি আল মেহেদী তালুকদার ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমানকে এই দুই পদে দেখতে চায় রিজভী গ্রুপ।

অন্যদিকে, সদ্য বিলুপ্ত কমিটির ‘বয়স্ক’ নেতাদের মধ্য থেকে দুজনকে ছাত্রদলের শীর্ষ এই দুই পদে দেখতে চায় আমান গ্রুপ।

এদিকে ছাত্রদল নেতাদের অভিযোগ, বিষয়টিকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় নেতারা দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়ায় সংগঠনটির নতুন কমিটি দেওয়া সম্ভব হচ্ছে না। রিজভী-আমানের দ্বন্দ্বে ছাত্রদলের ভবিষ্যৎ সংকটের মুখে পড়েছে। রিজভী আহমেদ মনে করেন পুরনোরা কমিটি থাকলে তিনি মূল্যায়িত হবেন না, আর এসব কারণে তিনি তারেক রহমানকে পুরনোদের নিয়ে একটি মিশ্র কমিটি করার বিষয়ে ভুলভাল বুঝিয়েছেন। তবে রিজভীর দাবিতে একমত হতে পারেননি তারেক। যার ফলে রিজভী দলের উপর প্রভাব বজায় রাখতে কৌশলে ছাত্রদলের নতুন নেতাদের আন্দোলন করতে উসকানি দিচ্ছেন। অপরদিকে আমানের নেতৃত্বে বয়স্ক ছাত্রদল নেতারা কমিটি বহাল থাকতে আন্দোলন করছেন। ফলে রিজভীপন্থী ও আমানপন্থী নেতারা মার মুখী অবস্থায় রয়েছেন।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ছাত্রদলের কমিটি নিয়ে বিএনপির সৃষ্ট সংকট ও নেতাদের উসকানি দলটির ভঙ্গুরাবস্থার আভাস দিচ্ছে। ছাত্রদলকে নিজেদের পকেটে রাখতে রিজভী ও আমান যে ঘৃণ্য খেলায় মেতেছেন তাতে চলমান সংকট আরো ঘনীভূত হবে বলেও শঙ্কা প্রকাশ করেন তারা।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৫২
    সূর্যোদয়ভোর ০৫:২১
    যোহরদুপুর ১২:০৪
    আছরবিকাল ১৬:৪৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৮
    এশা রাত ২০:১৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!