রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪:০১ অপরাহ্ন

রোহিতের সেঞ্চুরিতে ভারতের সিরিজ জয়

টেস্ট এবং ওয়ানডের পর টি-টোয়েন্টি ট্রফিও নিজেদের করে নিল ভারত। রোহিত শর্মার সেঞ্চুরিতে এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় স্বাগতিকরা। ভারত সফরে এসে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

মঙ্গলবার লখনউয়ের ভারত রত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে স্বাগতিকরা। এদিন প্রথমে ব্যাট করে রোহিতের সেঞ্চুরিতে ২ উইকটে ১৯৫ রান সংগ্রহ করে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে ৯ উইকেটে ১২৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় উইন্ডিজ। দলের হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন ড্যারেন ব্রাভো। ভারতের হয়ে দুটি করে উইকেট নেন যশপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, কুলদীপ যাদব ও ভুবেনেশ্বর কুমার।

৭১ রানে জয় পায় রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। এর আগে প্রথম খেলায় ৫ উইকেটে জয় পায় ভারত। আগামী রোববার চেন্নাইয়ে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

দুর্দান্ত ফর্মে রয়েছেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে ঝলক দেখাচ্ছেন ভারতীয় এ ওপেনার। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে করেছেন দুটি সেঞ্চুরি। টি-টোয়েন্টি সিরিজেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন রোহিত।

মঙ্গলবার ৬১ বলে আট চার ও দৃষ্টিনন্দন সাতটি ছক্কায় করেছেন ১১১ রান। টি-টোয়েন্টিতে এটা তার চতুর্থ সেঞ্চুরি। এই সেঞ্চুরির মধ্য দিয়ে বিরাট কোহলিকে পেছনে ফেলে দিয়েছেন রোহিত। টি-টোয়েন্টিতে ৬২ ম্যাচে কোহলির সংগ্রহ ২ হাজার ১০২ রান। আর ৮৬ ম্যাচে রোহিতের সংগ্রহ ২ হজার ২০৩ রান।

শুধু তাই নয়, এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে শীর্ষে উঠে এসেছেন ভারতীয় এ অধিনায়ক। এত দিন টি-টোয়েন্টিতে ৩টি সেঞ্চুরি নিয়ে নিউজিল্যান্ডের কলিন মুরের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন রোহিত। এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে মুরকে ছাড়িয়ে চূড়ায় উঠে যান রোহিত।

শুধু সেঞ্চুরি করাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার ২০৩ রান সংগ্রহ করে শীর্ষ দুইয়ে আছেন রোহিত শর্মা। ২ হাজার ২৭১ রান নিয়ে সবার ওপরে আছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার মার্টিন গাপটিল। আর মাত্র ৬৯ রান করতে পারলে, টি-টোয়েন্টিতে রান সংগ্রহের দিক থেকে শীর্ষে উঠে যাবেন রোহিত।

মঙ্গলবার ভারতের উত্তর প্রদেশের রাজধানী লখনউ স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাট করে স্বাগতিকরা। এদিন শুরু থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন রোহিত শর্মা। শিখর ধাওয়ানকে সঙ্গে নিয়ে উদ্বোধনীতে ১২৩ রান সংগ্রহ করেন রোহিত শর্মা।

৪১ বলে তিন চারের সাহায্যে ৪৩ রান করে ফেরেন ধাওয়ান। তিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রান করে ফেরেন রিশব প্যান্ট। এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৬২ রানের অপরাজিত জুটি গড়েন রোহিত। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ১১১ রান নিয়ে অপরাজিত থাকেন রোহিত। ১৪ বলে ২৬ রান করেন রাহুল।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!