শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮, ০৭:৪০ পূর্বাহ্ন

লন্ডনে তারেক-ফখরুল বৈঠকে ভুল সিদ্ধান্তের আভাস পাচ্ছে নেতাকর্মীরা

নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে লন্ডনে তলব করেছেন তারেক রহমান- এমন সংবাদকে গুজব প্রমাণ করতে ব্যাংকক হয়ে লন্ডনে গেছেন মির্জা ফখরুল। জানা গেছে, রাজপথের আন্দোলন, আগামী নির্বাচনে অংশগ্রহণ এবং প্রার্থী চূড়ান্তকরণসহ সাংগঠনিক বেশ কিছু বিষয়ে দলের পরবর্তী কর্মকৌশল চূড়ান্ত করতে লন্ডনে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপির নেতাকর্মীরা বলছেন, প্রশাসনিক জটিলতা ও নেতা-কর্মীদের কৌতুহল এবং তদবিরের বিষয়টি মাথায় রেখে মির্জা ফখরুলের লন্ডন যাওয়ার বিষয়টি এড়িয়ে যাওয়া হয়েছে।

সূত্রমতে, এরইমধ্যে লন্ডনে পৌঁছার পর দুই দফায় তারেক রহমানের সাথে বিএনপি মহাসচিবের সাক্ষাত হয়েছে। সাক্ষাতে আগামী নির্বাচন ও আন্দোলন নিয়ে বিএনপি, ২০ দলীয় জোট, রাজনৈতিক সমমনা এবং বিশিষ্ট ব্যক্তিদের নানা মত ও এর যৌক্তিকতা, সংসদ নির্বাচনকে সামনে রেখে আন্দোলনের চূড়ান্ত কর্মকৌশল বিষয়েও আলোচনা হয়েছে।

বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ে কথা বলে আভাস পাওয়া গেছে, নির্বাচনের আগে তারা একটি ‘ওয়ান টাইম মুভমেন্ট’ গড়ে তোলার পরিকল্পনা করছেন। নির্বাচন কমিশন অক্টোবর নাগাদ জাতীয় নির্বাচনের সিডিউল ঘোষণা করার কথা বলেছে। বিএনপির আন্দোলন সেই তফসিল ঘোষণার মাসখানেক আগে শুরু হতে পারে। রোজার ঈদের পর খালেদা জিয়ার কারামুক্তির দাবির পাশাপাশি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সোচ্চার হওয়ার সিদ্ধান্ত হয়েছে। যদিও আন্দোলনের সিদ্ধান্তে একমত হতে পারছেন না বিএনপির শীর্ষ নেতারা। তারা বলছেন, নির্বাচনের আগে আন্দোলনে গেলে দলের গ্রহণযোগ্যতা একেবারে নিঃশেষ হয়ে যাবে।

এ প্রসঙ্গে বিএনপির একজন সিনিয়র নেতা বলেন, লন্ডনে তারেক ভাই ও মির্জা ফখরুল ভাইয়ের বৈঠক সম্বন্ধে আমরা এখন পর্যন্ত যা জেনেছি তা কেবল তারেক ভাইয়ের সিদ্ধান্ত বলেই বোঝা যাচ্ছে। তিনি দেশের পরিস্থিতি না বুঝে সিদ্ধান্ত দিচ্ছেন। নির্বাচনের আগে আন্দোলনে যাওয়া দলের জন্য ভালো হবে না। অন্যান্য বিষয় নিয়ে আমরা এখনই কিছু বলতে চাই না।

খালেদা জিয়ার অনুপস্থিতিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দল পরিচলনায় মুখ্য ভূমিকা পালন করে আসছেন। নেতাকর্মীরা জানিয়েছেন, খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে আইনী লড়াইয়ের পাশাপাশি আগামী দিনে দলের রাজনৈতিক গতি-প্রকৃতি কোন পথে এগুবে তা নিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিনিয়র নেতাদের সাথে শলাপরামর্শের জন্য ডাকা হলেও নিজের সিদ্ধান্তই চাপিয়ে দিচ্ছেন তিনি। এমন একতরফা সিদ্ধান্ত বৃহৎ ক্ষতির কারণ হতে পারে।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!