মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৪:৫০ পূর্বাহ্ন

শিক্ষার মান উন্নয়নে সকলকে একসাথে কাজ করতে হবে- এমপি প্রিন্স

শহর প্রতিনিধি : পাবনা- ৫ আসনের সাংসদ গোলাম ফারুক প্রিন্স বলেছেন, সঠিক শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের গড়ে তোলা শিক্ষদের দায়িত্ব ও কর্তব্য।

শুধু তাই নয় শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীদের পিতা-মাতারও খেয়াল রাখতে হবে তাদের সন্তানরা কোথায় কোন সময় কিভাবে অতিবাহিত করছে।

কলেজ ক্লাসের পর অন্য কোথাও বাজে কোন কাজে সময় ব্যায় করছে কিনা সেদিকে অভিভাবকদের দৃষ্টি রাখার প্রয়োজন।

শিক্ষকদের উদ্দ্যেশে এমপি বলেন, ছাত্র-ছাত্রীরা শিক্ষাঙ্গনে এসে পড়াশোনা করছে কি না, বখাটে বন্ধুবান্ধবদের সাথে থেকে মাদকে যুক্ত হচ্ছে কি না সেদিকেও শিক্ষকদের দৃষ্টি রাখার প্রয়োজন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষার প্রতি অত্যান্ত গুরুত্ব দিয়েছে। শিক্ষার্থীদের সুবিধার জন্য শিক্ষাঙ্গনে তৈরি করেছে নতুন নতুন ভবন, করেছেন কলেজে আবাসন ব্যবস্থা।

গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্যও চালু হয়েছে উপবৃত্তি। বর্তমান সরকারের শিক্ষানীতি শিক্ষার সকল কার্যক্রম বেগবান করতে শিক্ষাঙ্গনের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে শিক্ষক ও শিক্ষার্থীদের এক সাথে কাজ করতে হবে।

‘সুস্থ্য দেহ সুস্থ মন, মাদক মুক্ত শিক্ষাঙ্গন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সরকারি এডওয়ার্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার প্রধান অতিথীর হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

সকালে কলেজের অধ্যক্ষ ও ক্রীড়া প্রতিযোগীতার সভাপতি প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা, ক্রীড়া পতাকা, কলেজ পতাকা, উত্তোলন, রঙিন বেলুন উড্ডয়ন ও পায়রা অবমুক্ত করার মাধ্যমে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) গৌতম কুমার বিশ্বাস, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মান্না, ত্রান- সামজ কল্যান বিষয়ক সম্পাদক পাবনা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, পৌর আ.লীগের সভাপতি এ্যাডঃ তসলীম হাসান সুমন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪৭
    সূর্যোদয়ভোর ০৫:১৪
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ১৬:৩৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৩৬
    এশা রাত ২০:০৬

পাবনা এলাকার সেহেরি ও ইফতারের সময়সূচি

© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!