রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ১২:৩০ পূর্বাহ্ন

শিক্ষার মান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে- টুকু

সাঁথিয়া প্রতিনিধি : সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রানালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এ্যাড. শামসল হক টুকু এমপি বলেছেন, শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার পর শিক্ষাব্যবস্থাকে উন্নয়ন করতে ৩৭ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলেন।

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন।

তিনি আরও বলেন, শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার পরিবেশ সুন্দর করতে সরকার বহুতলা বিশিষ্ট ভবণ নির্মাণ করছেন। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ করার আহবান জানান তিনি।

আজ শনিবার (২৩ মার্চ) দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলা পরিষদ উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন সাঁথিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দল্লাহ আল মাহমুদ দেলোয়ার, ভাইস চেয়ারম্যান সেলিমা সুলতানা শীলা, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিহাব উদ্দিন প্রমুখ।

পরে এমপি উপজেলা প্রশাসনের উদ্যোগে বই পড়া প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে বিজয়ী বোয়াইলমারী কামিল মাদরাসা ও স্কুল পর্যায়ে বিজয়ী আতাইকুলা উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলেদেন।

এছাড়া এ সময় তিনি উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের অর্থায়নে গৃহীত প্রকল্পের আওতায় ১৪ জন প্রতবন্ধিকে হুইল চেয়ার তুলে দেন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১২
    সূর্যোদয়ভোর ০৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২২
    এশা রাত ১৯:৫২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!