মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৫:২৬ পূর্বাহ্ন

শিল্প মন্ত্রণালয়ে নিয়োগ

শিল্প মন্ত্রণালয়ে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে ৪টি পদে ২৯ জনকে নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.moind.gov.bd -এ পাওয়া যাবে। শুধু নির্ধারিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর : এই পদে ১০ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীকে কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে, সেই সঙ্গে সাঁটলিপি লিখনের গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ এবং ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ১১ হাজার টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

ক্যাশিয়ার : এই পদে ১ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে বাণিজ্য বিভাগ থেকে স্নাতক পাস হতে হবে। থাকতে হবে কম্পিউটার চালনার অভিজ্ঞতা। এই পদে নিয়োগপ্রাপ্তদের ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক : এই পদে ৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীকে কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। সেই সঙ্গে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহায়ক :অফিস সহায়ক হিসেবে ১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনকারীর বয়স : আবেদনকারীর বয়স ৬ মার্চ, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিড গ্রহণযোগ্য নয়।

আবেদন করতে পারবেন : শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, অনলাইনে আবেদন করা যাবে ৬ মার্চ, বিকেল ৫টা পর্যন্ত।

আবেদনের শেষ তারিখ ৬ মার্চ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪৭
    সূর্যোদয়ভোর ০৫:১৪
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ১৬:৩৪
    মাগরিবসন্ধ্যা ১৮:৩৬
    এশা রাত ২০:০৬

পাবনা এলাকার সেহেরি ও ইফতারের সময়সূচি

© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!