বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯, ০৫:২১ অপরাহ্ন

শূন্য রান ৫ উইকেট আজমানের

২০১৭ সালে ভারতের রাজস্থানের ভরতপুর জেলার স্থানীয় ক্রিকেটার বাঁহাতি পেসার আকাশ কোনো রান না দিয়ে ১০ উইকেট নিয়ে সারা বিশ্বে হইচই ফেলে দিয়েছিল। তবে আকাশের মতো সারা বিশ্বে হইচই ফেলতে না পারলেও যশোর ক্রিকেটে নতুন ইতিহাস সৃষ্টি করেছে আজমান হোসেন।

সোমবার ইয়াং টাইগার অনূর্ধ্ব-১৪ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতায় খুলনা বিভাগীয় পর্যায়ের খেলায় কোনো রান দিয়ে ৫ উইকেট নিয়েছে আজমান। বাগেরহাট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় আজমান তার বাঁহাতের ভেলকিতে নড়াইলের ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান। এর জন্য মাত্র ১০ বার হাত ঘুরাতে হয় যশোরের শিমুলিয়া এসএমপিকে মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর এই ছাত্রকে।

পাঁচ উইকেটের মধ্যে দুজনকে বোল্ড করেছে। আর তিনজনকে ক্যাচ আউটের মাধ্যমে শিকার করেন আজমান। মাত্র ১০ বলে কোনো রান না দিয়ে পাঁচ উইকেট যশোর ক্রিকেট ইতিহাসে প্রথম।

যশোর ক্রিকেটের নতুন ইতিহাস সৃষ্টি করা আজমান হোসেনের ক্রিকেটের হাতেখড়ি মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকারের কোচ আলতাফ হোসেনের হাতে। যশোরের ঝিকরগাছা উপজেলার শ্রীরামপুর গ্রামের প্রবাসি আবু খায়েরের ছেলে। বাড়ি যশোরে হলেও সাতক্ষীরায় আত্মীয়ের বাড়িতে থেকে অনুশীলন করে আজমান।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!