সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৬:৪৭ অপরাহ্ন

শোক আমার শক্তি

 

বাঙালী জাতির সবচেয়ে কলঙ্কজনক অধ্যায় শোকাহত আগস্ট। স্বাধীনতার স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী, যার অনুপ্রেরণায় বুকের তাজা রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছে বাংলার মানুষ, তিনিই সেই নেতা শেখ মুজিবুর রহমান।

তাকে কিছু দুস্ক্রিতিকারীরা ১৫ই আগস্ট স্বপরিবারে হত্যা করে।মুহুর্তের মধ্যে নিভে যায় স্বাধীনতার সুর্য। আজ জাতির জন্য এইরকম নেতার খুবই প্রয়োজন।

মানুষকে ভালোবাসলে মানুষও ভালোবাসে। যদি সামান্য ত্যাগ স্বীকার করেন, তবে জনসাধারণ আপনার জন্য জীবন দিতেও পারে।

আমার দেশবাসীর কল্যাণের কাছে আমার মতো নগন্য ব্যক্তির জীবনের মুল্যই বা কতটুকু? মজলুম দেশবাসীর বাঁচার জন্য সংগ্রাম করার মতো মহান কাজ আছে বলিয়া মনে করি না।

অযোগ্য, নীতিহীন নেতা ও কাপুরুষ রাজনীতি বিদদের সাথে কোনদিন একসাথে হয়ে দেশের কাজে নামতে নেই। তাতে দেশ সেবার চেয়ে দেশের ও জনগনের সর্বনাশ ই বেশি হয়।

দেশের সাধারণ মানুষ আজও দুঃখী, যারা আজও নিরন্তর সংগ্রাম করে বেঁচে আছে,তাদের হাসি-কান্না, সুখ-দুঃখকে শিল্প ও সাহিত্য সংস্কৃতির উপজীব্য করার জন্য সকলকে আহ্বান জানাচ্ছি।

সাংস্কৃতিক স্বাধীনতা ছাড়া রাজনৈতিক ও অর্থনৈতিক স্বাধীনতা অর্থহীন। তাই মাটি ও মানুষকে কেন্দ্র করে গনমানুষের সুখ-শান্তি, সপ্ন এবং আশা আকাঙ্ক্ষাকে অবলম্বন করে গড়ে উঠবে বাংলার নিজস্ব সাহিত্য সংস্কৃতি।

মোঃআশিক হুসাইন
সাথিয়া, পাবনা।


বিজয় নিশান উড়ছে ঐ…

© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!