রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৯:০৩ অপরাহ্ন

সাংবাদিকদের মোবাইল নাম্বার ব্লাকলিস্টে নিয়েছেন ভাঙ্গুড়া থানার ওসি!

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় একাধিক সাংবাদিকের মোবাইল নাম্বার ব্লাকলিস্টে নিয়েছেন ভাঙ্গুড়া থানার ওসি শাহিন কামাল।

থানার অফিসিয়াল কর্পোরেট ফোনে এই ব্লাকলিস্ট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গত বৃহস্পতিবার (২৬ জুলাই) বিকাল থেকে ওসির অধীনে থাকা ওই অফিসয়াল নাম্বারটিতে ডায়াল করে সংযোগ পাচ্ছেননা স্থানীয় দুজন সাংবাদিক।

দৈনিক মানবজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি মাসুদ রানা এবং দৈনিক আমাদের সময় পত্রিকার উপজেলা প্রতিনিধি আব্দুর রহিম এর ব্যক্তিগত মোবাইল নাম্বার ব্লাকলিস্টে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তারা।

অন্য ফোন থেকে ওই সাংবাদিকরা ওসির সাথে কথা বলতে পারলেও তাদের ব্যবহৃত ব্যক্তিগত নাম্বার থেকে ওসির সাথে যোগাযোগ করতে পারছেন না।

অন্য নাম্বার থেকে ফোন করে নাম্বার দুটি ‘কি কারণে ব্লাকলিস্টে রাখা হয়েছে’ এমন প্রশ্ন করলে ওসি তেমন কোন সদুত্তর দিতে পারেননি।

এক পর্যায়ে ওসি শাহিন কামাল ‘বিষয়টি পরে দেখা হবে’ বলে ফোন রেখে দেন।

তবে এ ঘটনার কোন কারণ জানা না গেলেও ধারণা করা হচ্ছে, গত ২৬ জুলাই অষ্টমনিষার গৃহবধুর সাবেক প্রেমিক গ্রেফতারের সংবাদ প্রকাশ করা নিয়ে ওসি নাখোশ! হয়ে এমনটি করেছেন।

এ বিষয়ে ওই সাংবাদিকরা জানান, গত ২৬ জুলাই বিকেলে পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য ফোন দিলে ভাঙ্গুড়া থানার কর্পোরেট নাম্বারটি বিজি দেখায়।

বেশ কয়েকবার কল দিলেও নাম্বারটি ব্যস্ত পায় তারা। তাতক্ষনিক অন্য নাম্বার ব্যবহার করে ফোন করলে ওপাশ থেকে রিসিভ করেন ওসি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই দুই সাংবাদিকের মোবাইল নাম্বার দুটি ব্লাকলিস্টেই রেখেছেন তিনি।

এ নিয়ে ভাঙ্গুড়া রিপোটার্স ইউনিটির সভাপতি ও দৈনিক করতোয়ার ভাঙ্গুড়া প্রতিনিধি বিকাশ কুমার চন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন ‘গণমাধ্যম কর্মীদের মোবাইল নাম্বার থানার কর্পোরেট ফোনে ব্লাকলিস্টে রাখা দুঃখজনক।’

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, ভাঙ্গুড়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও নয়াদিগন্ত পত্রিকার ভাঙ্গুড়া প্রতিনিধি, ভাঙ্গুড়া বার্তার প্রকাশক ও সম্পাদক মো. বদরুল আলম ।

থানার অফিসিয়াল কর্পোরেট ফোনে একাধিক সাংবাদিকের মোবাইল নাম্বার ব্লাকলিস্টে রাখা নিয়ে প্রশ্ন করা হলে চাটমোহর সার্কেল সিনিয়র এএসপি তাপস কুমার পাল জানান, বিষয়টি নিয়ে ভাঙ্গুড়া থানার ওসির সাথে কথা বলবেন তিনি।

 


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৫৩
    সূর্যোদয়ভোর ০৬:১৪
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ১৫:৩৭
    মাগরিবসন্ধ্যা ১৭:১২
    এশা রাত ১৮:৪২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!