শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৫:২১ পূর্বাহ্ন

সাংবাদিক শিমুল হত্যা: চতুর্থ দফায়ও হলো না মামলার চার্জ গঠন

তুর্থ দফায়ও হলো না সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জ গঠন। এবার আসামিপক্ষের আইনজীবীরা উচ্চ আদালত থেকে মামলাটির কার্যক্রম ছয় মাস স্থগিতের আদেশ নিয়ে এসেছেন। তবে তারা রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে হাইকোর্টের আদেশের সার্টিফাইড কোনো কপি জমা দিতে পারেননি।

রোববার চতুর্থবারের মতো মামলার প্রধান আসামি হালিমুল হক মিরুর জামিন আবেদন নামঞ্জুর করেছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার।

আদালত সূত্র জানায়, সমকালের শাহজাদপুর প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসার পর প্রথম চার্জগঠনের দিন ছিল গত ৮ আগস্ট। এরপর দ্বিতীয় দিন ছিল ১৮ আগস্ট। তৃতীয় দিন ছিলো ২৫ আগস্ট। কিন্তু আসামিপক্ষ নানা অজুহাতে বারবার চার্জ গঠনের জন্য তারিখ পেছানোর আবেদন করেন। ১৮ আগস্ট তারা মামলার ৯ নম্বর আসামি কালু চাঁপাইনবাবগঞ্জে ১৫১ ধারায় আটক হয়েছেন বলে চার্জ গঠনের তারিখ পেছানোর দাবি করেন। এরপর তারা মামলার ১৪ নম্বর আসামি সাহেব আলী ৩৪ ধারায় পাবনার ফরিদপুর থানায় গ্রেফতার হয়েছেন বলে চার্জ গঠনের তারিখ পেছানোর আবেদন করেন। এরপর চতুর্থদফায় চার্জ গঠনের দিন ছিল ১লা সেপ্টেম্বর। কিন্তু এবারও আসামিপক্ষের আইনজীবীরা মামলাটির বিচার কাজ বিলম্বিত করেছেন। তারা গত ২৯ আগস্ট উচ্চ আদালতে মামলাটির বিচার কার্যক্রম ৬ মাস স্থগিত রাখতে আবেদন করেন। একই সঙ্গে শিমুল হত্যাকাণ্ড, ছাত্রলীগ নেতার হাত-পা ভেঙে দেওয়ার ঘটনাসহ তিনটি মামলা একই আদালতে দেওয়ার দাবিও উচ্চ আদালতে জানান আসামিপক্ষের আইনজীবীরা।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু সমকালকে বলেন, মামলাটির বিচার কাজ বিলম্বিত করতে আসামীপক্ষ নানা অপকৌশল প্রয়োগ করছেন। এবার তারা উচ্চ আদালত থেকে ছয় মাসের জন্য স্থগিতাদেশ নিয়ে এসেছেন। এই আদেশের বিপক্ষে বাদী পক্ষ শিগগিরই উচ্চ আদালতে আপিল করবে। তবে আসামিপক্ষ মামলা স্থগিতাদেশের হাইকোর্টের কোন সার্টিফাইড কপি আদালতে দিতে পারেননি। শুধু উচ্চ আদালতের আসামিপক্ষের আইনজীবীর দেওয়া কপির ওপর ভিত্তি করে আগামী ১৬ সেপ্টেম্বর মামলাটির স্থগিতাদেশ রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে জমা দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুশান্ত সরকার সমকালকে জানান, রোববার আসামিপক্ষ চতুর্থদফায় মামলার প্রধান আসামি হালিমুল হক মিরুর জামিন আবেদন করেছিলেন। কিন্তু রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার তার জামিন দেননি।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ১৫:৫২
    মাগরিবসন্ধ্যা ১৭:২৯
    এশা রাত ১৮:৫৯
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!