শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০১:৪৬ অপরাহ্ন

সাংবাদিক শিমুল হত্যা: চার্জ গঠনের শুনানি ফের পেছাল

সাংবাদিক শিমুল

সিরাজগঞ্জে সমকাল সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের শুনানি আবারও পিছিয়েছে।

চার্জ গঠনের শুনানির জন্য মঙ্গলবার নির্ধারিত দিনে সব আসামি আদালতে হাজির না হওয়ায় জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের আগামী ১৫ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেন। একই সঙ্গে মামলাটি অতিরিক্ত জেলা জজ আদালত-২-এ স্থানান্তরের নির্দেশ দেন তিনি। পরবর্তী শুনানির দিন এ আদালতে প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুসহ ৩৮ আসামিকে হাজিরের নির্দেশ দেন।

এর আগেও এ মামলার চার্জ গঠন শুনানি কয়েক দফা পেছানো হয়। মিরু বাদে মামলার বাকি ৩৭ আসামি জামিনে রয়েছেন। মিরু বর্তমানে জেলা কারাগারে রয়েছেন।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবদুর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বুধবার বলেন, মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর ও বিচার প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার জন্য জেলা প্রশাসকের সুপারিশসহ নথিপত্র গত ফেব্রুয়ারি মাসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়। এ বিষয়ে এখনও মন্ত্রণালয়ের অনুমতি আসেনি।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি মেয়র হালিমুল হক মিরুর বাড়ির সামনে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষকালে পেশাগত দায়িত্ব পালনের সময় মিরুর শটগানের গুলিতে আহত হন সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি শিমুল। পরদিন তিনি মারা যান। এ ঘটনায় মিরু ও তার ভাই মিন্টুসহ ৩৮ জনকে আসামি করে মামলা করেন নিহত শিমুলের স্ত্রী। মামলাটি শাহজাদপুর আমলি আদালত থেকে এক বছর আগে জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তরিত হয়।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!