মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:৩২ পূর্বাহ্ন

সাকিবকে যেখানে টপকে গেলেন তামিম

আঙুলের চোটের কারণে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলা হয়নি সাকিব আল হাসানের। খেলেননি দুই ম্যাচের টি২০ সিরিজেও। দলের সেরা এই অলরাউন্ডারের অভাব মাঠে বেশ ভালোভাবেই অনুভব করেছে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ হারের পর যাচ্ছেতাইভাবে হেরেছে টি২০ সিরিজেও।

আর এই অনুপস্থিতির ফলে একটি রেকর্ডও হাতছাড়া হয়ে গেছে সাকিবের। তাকে পেছনে ফেলে বাংলাদেশের হয়ে টি২০তে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন তামিম ইকবাল।

রোববার ম্যাচে নামার আগে আন্তর্জাতিক টি২০তে তামিমের রান ছিল ৫৯ ম্যাচে ১২৫৭, সাকিবের ১২২৩ রানের চেয়ে যা ৩৪ বেশি। কিন্তু এই ৫৯ ম্যাচের মধ্যে তামিম তিনটি ম্যাচ খেলেছিলেন বিশ্ব একাদশের হয়ে, সেই তিন ম্যাচে তার মোট রান ছিল ৫৫। বাংলাদেশের হয়ে তাই রোববারের আগে তামিমের রান ছিল ১২০২, সাকিবকে টপকাতে তার দরকার ছিল ২২ রান। শ্রীলংকার বিপক্ষে এদিন সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে ২৯ রানের ইনিংস খেলার পথে সাকিবকে পেছনে ফেলেন তামিম।

বাংলাদেশের হয়ে খেলা টি২০ ম্যাচে তামিমের মোট রান এখন ১২৩১। এর ফলে এখন আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন তামিম।

গত মাসে ঢাকায় অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে প্রথম বাংলাদেশি হিসেবে ৬০০০ ওয়ানডে রানের মাইলফলক স্পর্শ করেন এই ওপেনার, ওয়ানডেতে তার রান ৬০১৮। টেস্ট ক্রিকেটেও প্রথম বাংলাদেশি হিসেবে একটি মাইলফলকের দ্বারপ্রান্তে আছেন তামিম। টেস্টে তার রান ৩৯৮৫, আর ১৫ রান করলেই প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৪০০০ রান পূরণ করবেন তিনি।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:২৭
    সূর্যোদয়ভোর ০৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ১৬:১৮
    মাগরিবসন্ধ্যা ১৮:০১
    এশা রাত ১৯:৩১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!