বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ১০:৫৫ পূর্বাহ্ন

সাকিবের ভাইরাল ভিডিও সম্পর্কে যা জানা গেল

টি২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে টাইগাররা। বাংলাদেশ দল জয়ের ওই আনন্দে থাকতে থাকতেই অনাকাঙ্খিত এক ঘটনা। ফ্লোরিডার যে হোটেলে ক্রিকেটাররা ছিলেন সেখানে এক বাংলাদেশি ভক্তের প্রতি টি২০ অধিনায়ক সাকিব আল হাসানের ক্ষোভ। আর সেই ভিডিও ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে, যা জন্ম দিয়েছে নানা প্রশ্নের।

ভিডিওটি যারা শেয়ার করেছেন, তাদের দাবি, ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন নিয়ে প্রশ্ন করা মেজাজ হারিয়েছেন সাকিব। তবে বাংলাদেশি এক ভক্ত জানান, যে শিরোনামে ভিডিওটি ভাইরাল করা হয়েছে সাকিব সে বিষয়ে কিছুই বলেননি। বরং অন্য একটি কারণে ওই ভক্তের ওপর রেগে গিয়েছিলেন সাকিব।

ভিডিওতে দেখা যায়, সাকিব রেগে ওই ভক্তের দিকে এগিয়ে যান এবং কিছু একটা বলেন। বাংলাদেশের টি২০ ম্যাচ দেখতে যাওয়া শেখ মিনহাজ হোসেন বলেছেন, সাকিবকে আসলে ‘নিরাপদ সড়ক চাই’ নিয়ে কোন প্রশ্নই করা হয়নি। বরং দীর্ঘ সিরিজের ধকল যাওয়া সাকিবের সঙ্গে ওই ভক্ত খারাপ আচরণ করেন। ওই ভক্ত প্রথমে সেলফি তোলেন। এরপর ভিডিও করতে চান। কিন্তু সাকিব তাতে রাজী না হলে তিনি সাকিবের উদ্দেশ্যে কটুক্তি করেন। মিনহাজ ফেসবুকে এসব কথা লিখেছেন।

মিনহাজ হোসেন যুক্তরাষ্ট্র থেকে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোতে টি২০ ম্যাচ নিয়ে একটি লেখাও দিয়েছেন। ইএসপিএনের ওয়েবসাইটে লেখাটি,  ‘এ ফিল অব ঢাকা ইন ফ্লোরিডা’ শিরোনামে প্রকাশ হয়। তাতে দেশের মাটিতে বাংলাদেশ যেমন ভরা স্টেডিয়ামে খেলে ফ্লোরিডার স্টেডিয়ামেও তেমন হোম গ্রাউন্ডের অনুভূতি ছিল উল্লেখ করেন মিনহাজ।

এছাড়া সাকিবরা ফ্লোরিডায় যে হোটেলে ছিলেন সেই হোটেলে তিনিও ছিলেন বলে জানান। বাংলাদেশি এই ভক্ত সাকিবের ওই ভাইরাল ভিডিও নিয়ে লেখেন, ‘সাকিব এক দর্শকের সঙ্গে খুব রাগ করছেন, এমন একটা ভিডিও ভাইরাল হচ্ছে। ওখানে ক্যাপশন হচ্ছে যে,  একজন লোক সাকিবকে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব তেড়ে গেছেন!’ ঘটনাটি আসলে অন্যরকম ছিল উল্লেখ করে তিনি লিখেছেন, ‘প্রথমে বলে নেই, যত যাই হোক, সাকিবের ওভাবে তেড়ে আসা ঠিক হয়নি। আমি সাকিবের তেড়ে আসা সমর্থন করছি না। দেশের আইকন হিসেবে তার আরেকটু সচেতন থাকা উচিত। কিন্তু আসলে প্রশ্নটা মোটেও নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে ছিল না। ওই লোক সাকিবের কাছে বার বার অটোগ্রাফ চাচ্ছিল।

সাকিব প্রথমে একটা সেলফি তোলেন। এরপর আবার ভিডিও করতে চায় ওই ভক্ত। সাকিব তখন ম্যাচ শেষে টায়ার্ড, পারবে না বলে সামনে চলে যান।’ এরপর লোকটা পিছন থেকে সাকিবকে উদ্দেশ্য করে একটি কটূক্তি করেন বলে জানান মিনহাজ। এরপর তিনি লেখেন, ‘সাকিব তখন রেগে ফেরত আসেন! ওখানে নিরাপদ সড়ক আন্দোলন সংক্রান্ত কোন প্রশ্ন ছিল না।’

মিনহাজ বিষয়টির সত্যটা নিশ্চিত করতে লেখেন, ”আমাকে বিশ্বাস করতে পারেন। আমি তখনই হোটেলে ঢুকেছি। আশেপাশের সব মানুষ একই কথা বলছিল। সবাই আরও ওই ছেলেটার ওপর ক্ষ্যাপা ছিল। ছেলেটা কেন বেশি বিরক্ত করছিল এবং সাকিবকে পিছন থেকে অশালীন মন্তব্য করলো?  এখন ফেসবুকে দেখি মানুষ ক্যাপশন দিয়েছে যে,  ওটা ‘নিরাপদ সড়ক চাই’ এর ব্যাপারে ছিল। অথচ গতকাল ওই সময় এ ব্যাপারে কোন কথাও হয় নাই!”


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!