রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৩:৪৯ অপরাহ্ন

‘সাহায্যের হাত না পেতে জীবন চালাবেন কী করে?’

প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ। তিনি আসলেই দয়ার সাগর। তিনি শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন। যিনিই সাহায্যের আবেদন করেছেন দুহাত ভরে দিয়েছেন। একবার ভেবে দেখুন, তিনি যদি সদয় না হতেন, কী হতো? অকালে প্রাণ হারাতে হতো কত শিল্পীকে? শিল্পীরা সাহায্য নিচ্ছেন এটাকে ছোট করে দেখার কিছু নেই। হেয় না করে বরং তাঁদের সম্মান জানানো উচিত, পাশে দাঁড়ানো উচিত।’ কথাগুলো বলছিলেন ঢাকাই ছবির নায়ক নায়িকাদের মা হিসেবে অভিনয় করা জনপ্রিয় অভিনেত্রী ডলি জহুর।

বর্তমানে অনেক শিল্পীই প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুদান নিচ্ছেন। বিষয়টি অনেকেই দেখছেন বাঁকা চোখে দেখছেন। সমালোচনা করছেন অনেকেই। তাদের উদ্দেশ্য করে ডলি জহুর বলেন, আমাদরে প্রতিবেশি দেশ ভারতের দিকে তাকান। কলকাতাতেই নজর দিন। শুধু সিনেমা নয়, কোন রকম পরিচিত মুখ হলেই শীতে তারা একাধিক শো পায়। লাখ লাখ টাকা আয় করে। অথচ আমরা কি কোনো শো পাই? আগে তাও যাত্রাপালা ছিল, দু-একজন অভিনয় করতেন। এখন তো তাও নেই। শেষ বয়সে সব কাজ করাও সম্ভব হয় না। তাহলে কী করবেন শিল্পীরা? সাহায্যের হাত না পেতে জীবন চালাবেন কী করে?’

ডলি জহুরের শুরুটা থিয়েটারে অভিনয়ের মধ্য দিয়ে। পরবর্তীতে টেলিভিশন নাটক এবং সিনেমায় অভিনয় করে খ্যাতি অর্জন করেছেন।তিনবার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ পেয়েছেন। একবার প্রধান অভিনেত্রী হিসেবে এবং দুবার সহ-অভিনেত্রী হিসেবে।

এ প্রজন্মের শিল্পী-নির্মাতারা তাকে ভালোবেসে মা বলেই সম্বোধন করেন। তিনিও স্নেহ-ভালোবাসায় সবাইকে মায়ের আদর দিয়ে বুকে টেনে নেন। কিন্তু এখন তাকে অভিনয়ে দেখা যায়না। হজ করে আসার পর চলচ্চিত্র অভিনয় করছেন না তিনি। তবে মাঝে মাঝে নাটকে অভিনয় করতে দেখা যায় তাকে।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!