শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮, ০৭:৩৯ পূর্বাহ্ন

সিরিয়ায় সন্ত্রাসীরা আত্মসমর্পনের প্রস্তুতি নিচ্ছে

সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কুনেইত্রা প্রদেশে তৎপর বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীরা তাদের নিয়ন্ত্রিত স্পর্শকাতর এলাকাটি দামেস্ক সরকারের কাছে সমর্পন করতে সম্মত হয়েছে। এলাকাটি জর্ডান, লেবানন এবং ইসরাইলের অধিকৃত গোলান মালভূমির সীমান্তে অবস্থিত। খবর আল-জাজিরার।

আল-জাজিরা সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার উদ্ধৃতি দিয়ে বৃহস্পতিবার জানিয়েছে, ওই এলাকা নিয়ন্ত্রণে রাখা সন্ত্রাসীদের সঙ্গে সিরিয়ার সরকার একটি সমঝোতায় পৌঁছেছে। চুক্তির আওতায় সিরিয়ার সেনাবাহিনী সন্ত্রাসীদের নিয়ন্ত্রিত এলাকাটির পূর্ণ নিয়ন্ত্রণ গ্রহণ করবে এবং বিনিময়ে সেখানে বৈধভাবে বসবাস করার অধিকার পাবে তারা।

সন্ত্রাসীদের একটি সূত্রের মাধ্যমে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের কাছে পাঠানো চুক্তির একটি কপিতে দেখা যাচ্ছে, এ কাজে ১৯৭৪ সালে গোলান মালভূমিতে প্রতিষ্ঠিত একটি নিরাপদ জোনে সিরিয়ার সেনাবাহিনীকে রাশিয়ার সামরিক পুলিশ সহায়তা দেবে।

লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর সামরিক বিষয়ক একটি সংবাদ মাধ্যমও নিশ্চিত করেছে যে, সন্ত্রাসীরা তাদের নিয়ন্ত্রিত এলাকাটি সিরিয় বাহিনীর কাছে হস্তান্তর করতে চাইছে বা সন্ত্রাসীদের নিয়ন্ত্রিত ইদলিব প্রদেশে চলে যেতে চাইছে।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!