বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১০:৩৬ অপরাহ্ন

সুজানগরে পদ্মা নদীতে ঝুঁকি নিয়ে চলছে খেয়া নৌকা

বার্তাকক্ষ : এই ভর বর্ষায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও পাবনার সুজানগর উপজেলার সাতবাড়ীয়া এবং রাজবাড়ীর পাংসা উপজেলার হাবাসপুর পদ্মা নদীতে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ঝুঁকি নিয়ে চলছে খেয়া নৌকা।

এতে যেকোন মুহূর্তে নৌকা ডুবে মৃত্যুর ঘটনা ঘটতে পারে। খোঁজ নিয়ে জানা গেছে, পদ্মা নদীর সাতবাড়িয়া এবং হাবাসপুর খেয়াঘাটে প্রতিদিন ৬টি ইঞ্জিনচালিত নৌকা চলাচল করে।

এ সব নৌকায় পাবনা এবং রাজবাড়ী জেলার শত শত মানুষ ব্যবসা-বাণিজ্যসহ নানা প্রয়োজনে পদ্মা নদী পার হয়ে দু’জেলার মধ্যে যাতায়াত করেন।

পদ্মাপাড়ের বাসিন্দারা জানান, খেয়া নৌকা গুলো খুব বেশি বড় নয়। সেকারণে যাত্রী ধারণ ক্ষমতাও খুব বেশি নয়।

কিন্তু তারপরও প্রতিটি নৌকায় ৮০ থেকে ৯০জন করে যাত্রী পারাপার করা হয়। বিশেষ করে সরকারিভাবে ওই সকল নৌকায় যাত্রী পরিবহনের কোন নীতিমালা না থাকায় মাঝিরা প্রতিনিয়ত অতিরিক্ত যাত্রী বোঝাই করে ঝুঁকিপূর্ণ অবস্থায় পদ্মা নদী পারি দিচ্ছেন।

ভুক্তভোগী যাত্রীরা জানান, প্রতিটি নৌকায় যাত্রী বহনের ক্ষমতা ৫০ থেকে ৬০ জন । কিন্তু ঘাট কর্তৃপক্ষ মাঝে মধেই ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী বহন করতে বাধ্য করেন।

এতে বিশেষ করে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা দেখা দেয় বেশী। বিষয়টির প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ওই ঘটে চলাচলকারী যাত্রীরা।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৬
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ১৫:৫৪
    মাগরিবসন্ধ্যা ১৭:৩১
    এশা রাত ১৯:০১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!