বুধবার, ১৯ জুন ২০১৯, ১২:৪৩ অপরাহ্ন

সুজানগরে সৌর বিদ্যুতের সুফল থেকে বঞ্চিত হচ্ছে মানুষ

সুজানগর প্রতিনিধি : মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আগামী ২০২১ সালের মধ্যে সৌর বিদ্যুৎতের আলোয় আলোকিত হবে গ্রামীণ জনপথ।

কিন্তু সৌর বিদ্যুৎতের গুনগত মান নিম্নমানের হওয়ায়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির বাস্তবায়ন হচ্ছে না।

পাবনার সুজানগর পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে সৌর বিদ্যুৎতের খুঁটি থাকলেও তার সুফল থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা যায় পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানের সৌর বিদ্যুৎতের খুঁটি ভেঙ্গে পরে আছে, বেশির ভাগ স্থানে ব্যাটারি বিহীন সৌর বিদ্যুতে খুঁটি অন্ধকারে দাঁড়িয়ে আছে।

চিনাখড়া সাতবাড়ীয়া সড়কের বিলগাজনায় ব্রীজের দু’ধারে সৌর বিদ্যুৎতের খুঁটি স্থাপনের কিছু দিনের মধ্যেই, এক রাতের ঝড়-বৃষ্টিতে সৌর বিদ্যুৎতের সব খুঁটি ভেঙ্গে পড়ে যায়।

অধ্যবদি সৌর বিদ্যুৎতের খুটি পূন:স্থাপন হয়নি, নির্জন এলাকা হওয়ায় মাদকাসক্তদের আনাগোনা বেড়ে গেছে, এতে করে এলাকায় চুরি ডাকাতি বেড়েছে।

পাবনা সুজানগর সড়কের বান্নাই পাড়া মোড়ে সৌর বিদ্যুৎতের খুটি বাঁকা হয়ে দীর্ঘদিন যাবত ব্যাটারী বিহীন অন্ধকারে পড়ে আছে, এ ছাড়াও বিভিন্নস্থানে ব্যাটারী চুরির কারণে প্রায় সব সৌর বিদ্যুতের উপকার থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ।

উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ জানান, খয়রান এলাকায় যে সমস্ত খুঁটি ঝড়ে বিধ্বস্ত হয়েছে সেগুলো নতুন করে স্থাপন করা হবে।

জনস্বার্থে সৌর বিদ্যুৎ স্থাপন করা হচ্ছে, কিন্তু বিভিন্ন স্থান থেকে ব্যাটারী চুরির কারণে এর সুফল থেকে বঞ্চিত হচ্ছে জনগণ, সাধারণ জনগণ যদি সচেতন হয়, তবেই এর উপকারিতা ভোগ করতে সক্ষম হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম বলেন সৌর বিদ্যুৎতের খুঁটির ব্যাটারী চুরি ছাড়া অন্য কোন ত্রুটি হলে আমাদের জানালে সৌর বিদ্যুতের কোম্পানি কে বলে মেরামতের ব্যবস্থা নেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৩:৪১
    সূর্যোদয়ভোর ০৫:১২
    যোহরদুপুর ১২:০০
    আছরবিকাল ১৬:৪০
    মাগরিবসন্ধ্যা ১৮:৪৮
    এশা রাত ২০:১৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!