সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৩:২৪ পূর্বাহ্ন

সৌদিকে বয়কট করছে গুগল

সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় সৌদি আরবে অনুষ্ঠিতব্য অর্থনৈতিক সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারনেটভিত্তিক বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন গুগল।

জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় যখন বিশ্বের বহু আন্তর্জাতিক কোম্পানি ও প্রতিষ্ঠান আসন্ন এ সম্মেলন বয়কটের ঘোষণা দিচ্ছে তখন সে তালিকায় নাম লেখালো গুগল কোম্পানি।

আগামী ২৩ অক্টোবর থেকে তিনদিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠানের কথা রয়েছে। খবর রয়টার্সের।

গুগল ক্লাউডের প্রধান নির্বাহী ডায়ান গ্রিন এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন বলে রয়টার্সের খবরে উল্লেখ করা হয়েছৈ।

ডায়ান গ্রিন জানিয়েছেন, গুগল কোম্পানির ‘অ্যালফ্যাবেট ইঙ্ক’ হচ্ছে সর্বশেষ কোম্পানি যারা সৌদি সম্মেলনে অংশ নেবে না।

এর আগে আন্তর্জাতিক ট্যাক্সি কোম্পানি উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা দারা খোশরুশাহী, ফোর্ড গাড়ি কোম্পানির চেয়ারম্যান এবং আমেরিকার বহুজাতিক বিনিয়োগকারী ব্যাংক জেপি মর্গানের প্রধান নির্বাহী জেমি ডিমোনসহ বহু ব্যক্তি ও প্রতিষ্ঠান তিন দিনের ওই সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া সিএনএন, দ্যা ফিন্যান্সিয়াল টাইমস, নিউ ইয়র্ক টাইমস, সিএনবিসি, ব্লুমবার্গ এবং ফক্স নিউজের মতো গণমাধ্যম এ সম্মেলন বয়কট করার ঘোষণা দিয়েছে।

সৌদি আরবের অর্থনীতিকে বহুমুখীকরণের যে উদ্যোগ নিয়েছেন সৌদি যুবরাজ তাতে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করার জন্য তিনি এ সম্মেলনের আয়োজন করেছেন

কিন্তু বিদেশি কোম্পানি ও গুরুত্বপূর্ণ গণমাধ্যমের বয়কটের সিদ্ধান্তে তার সে পরিকল্পনা মারাত্মকভাবে বাধার মুখে পড়তে যাচ্ছে বলে মনে করা হচ্ছে।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!