শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৬:৪১ পূর্বাহ্ন

সৌদি আরব সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকালে

সৌদি আরব সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন হবে আজ সোমবার বিকালে।

সদ্য সমাপ্ত সৌদি আরব সফর নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম জানান, বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সৌদি বাদশা ও দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী গত ১৬ থেকে ১৯ অক্টোবর সৌদি আরবে চার দিনের সরকারি সফর করেন।

তিনি শনিবার দেশে ফেরেন। সফরে প্রধানমন্ত্রী রিয়াদের রাজপ্রাসাদে সৌদি বাদশাহর সঙ্গে সাক্ষাৎ করেন এবং তার সম্মানে আয়োজিত এক মধ্যাহ্নভোজে অংশ নেন।

প্রধানমন্ত্রী সৌদি যুবরাজ, উপপ্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মাদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে এক বৈঠকে দ্বিপক্ষীয় পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

তিনি কাউন্সিল অব সৌদি চেম্বার ও রিয়াদ চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গেও বৈঠক করেন। বৈঠকে ঢাকা ও রিয়াদের মধ্যে শিল্প ও বিদ্যুৎ খাতে সহযোগিতাসংক্রান্ত পাঁচটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

তিনি মক্কা শরিফে পবিত্র ওমরাহ পালন এবং মদিনায় মসজিদে নববীতে মহানবী হযরত মুহম্মদ (সা.)-এর পবিত্র রওজা শরিফ জিয়ারত করেন। এ ছাড়া প্রধানমন্ত্রী রিয়াদে ডিপ্লোমেটিক কোয়ার্টার্সে বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করেন এবং জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল চ্যান্সেরি বিল্ডিংয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:৩৯
    সূর্যোদয়ভোর ০৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৩
    আছরবিকাল ১৫:৫২
    মাগরিবসন্ধ্যা ১৭:২৯
    এশা রাত ১৮:৫৯
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!