সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১০:৩২ পূর্বাহ্ন

স্কুলছাত্র আবরারের মৃত্যুতে প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা

ঢাকা রেসিডেন্সিয়ালডেল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী নাঈমুল আবরারের মৃত্যুর ঘটনায় প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে বুধবার (৬ নভেম্বর) আদালতে মামলা হয়েছে। সন্তানের মৃত্যুর ঘটনায় মামলা করেছেন আবরারের বাবা মজিবুর রহমান।

ঢাকার সিএমএম আদালতে করা মামলায় অবহেলায় মৃত্যুর অভিযোগে আসামি করা হয়েছে মতিউর রহমানকে।

পরে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হক বাদীর জবানবন্দি নিয়ে আবরারের মরদেহ কবর থেকে তোলে ময়নাতদন্তের নির্দেশ দেন। আগামী পয়লা ডিসেম্বর আবরার রাহাতের মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ (বুধবার) রেসিডেনসিয়াল মডেল স্কুলের শিক্ষার্থী আবরারের মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন করেন শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধনে আবরারের মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করা হয়।

রেসিডেনসিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বলেন, এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। প্রথম আলো এ মৃত্যু নিয়ে লুকোচুরি করছে। ময়নাতদন্ত না করে আবরারের দাফনের সমালোচনা করেন তিনি।

গত শুক্রবার (১ নভেস্বর) বিকালে রেসিডেনসিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজ মাঠে কিশোর আলোর একটি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। সেখানেই অনুষ্ঠান চলার সময় স্টেজের পাশে বিদ্যুৎস্পৃষ্ট হয়। অভিযোগ উঠেছে, দুর্ঘটনার খবর গোপন রেখে অনুষ্ঠান চালিয়ে গেছে কলেজ কর্তৃপক্ষ।

এই ঘটনার পর কিশোর আলোর পক্ষ থেকে লেখক আনিসুল হক একটি বিবৃতি দিয়েছেন। তিনি বিবৃতিতে বলেন, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, কিশোর আলোর অনুষ্ঠান দেখতে এসে ঢাকা রেসিডেনসিয়াল কলেজের নবম শ্রেণির ছাত্র নাঈমুল আবরার বিদ্যুতায়িত হয়। পরে ওখানেই জরুরি মেডিক্যাল ক্যাম্পে তাকে নেওয়া হয়। দুজন এফসিপিএস ডাক্তার তাকে দেখেন। তারা জরুরি ভিত্তিতে আবরারকে হাসপাতালে নিতে বলেন। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিবৃতিতে আরও বলা হয়, আমার জীবনে এর চেয়ে মর্মান্তিক খবর আর পাইনি। আমি ও কিশোর আলো আজীবন আবরারের পরিবারের সঙ্গে থাকবো। যদিও এই অপূরণীয় ক্ষতি কিছুতেই পূরণ হবে না। আমি ‘কিংকর্তব্যবিমুঢ়’ অবস্থায় আছি। আবরারের জন্য দোয়া করছি।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৫:১০
    সূর্যোদয়ভোর ০৬:৩৩
    যোহরদুপুর ১১:৫৪
    আছরবিকাল ১৫:৩৮
    মাগরিবসন্ধ্যা ১৭:১৪
    এশা রাত ১৮:৪৪
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!